হোম » বিনোদন » ‘ঢাকা ৮৬’র চিত্রনায়িকা রঞ্জিতা অসুস্থ

‘ঢাকা ৮৬’র চিত্রনায়িকা রঞ্জিতা অসুস্থ

এস এম বোরহান উদ্দিন উজ্জ্বলঃ এক সময়ের সাড়াজাগানো চিত্রনায়িকা রঞ্জিতা অসুস্থ। তিনি গত ২৬ সেপ্টেম্বর ২২ বনশ্রীর ভাড়া বাসায় অসুস্থ অবস্থায় আছেন। স্টোক করার তিন দিন গত হলেও তিনি চিকিৎসা নিতে পারছেন না।

দৈনিক গনমানুষের আওয়াজের প্রতিনিধি জানান, একসময়ের গ্ল্যামারাস নায়িকাকে পারিবারিক উদ্যোগে আজ মুগদা জেনারেল হাসপাতালে ভর্তির প্রস্ততি চলছে। এই সারা জাগানো নায়িকার স্টোক করার পর তার বামপাস অবশ রয়েছে বলে জানান।

রঞ্জিতার চলচ্চিত্রের ক্যারিয়ার প্রথম দিকে ঝলমলে হলেও পরে তাঁর পথ বেঁকে যায়। এই সময়ে এসে রঞ্জিতা খুব ভালো নেই। বিশ্ববিদ্যালয়পড়ুয়া একমাত্র ছেলেকে নিয়ে ভাইসহ থাকেন বনশ্রীতে ভাড়া বাসায়। ভাই নিয়মিত ভাড়া দিতে পারছেন না বলে বাড়িওয়ালা টু-লেট বোর্ড টাঙিয়ে দিয়েছেন। হাতে কাজ নেই বলে রঞ্জিতা পড়ে গেছেন বিপাকে।

রঞ্জিতা সিনেমায় আসেন ১৯৮৭ সালে। তাঁর বাবা ছিলেন নায়করাজের বন্ধু। একপ্রকার খেলাচ্ছলেই ‘ঢাকা ৮৬’ ছবির নায়িকা হওয়া তাঁর। প্রথম ছবিতে নজর কাড়ার পর নায়করাজের পরিচালনায় ‘রাজা মিস্ত্রী’ ও ‘জ্বীনের বাদশা’ ছবিতে অভিনয় করেন রঞ্জিতা। মাত্র এক টাকা সাইনিং মানি নিয়ে তাঁর ক্যারিয়ার শুরু হয়। মোট ২৯টি ছবিতে অভিনয় করেছেন তিনি।

রঞ্জিতা অভিনয়ের পাশাপাশি ছবি প্রযোজনা করতেন। তিনি ১৮টি ছবি প্রযোজনা করেছেন। যার মধ্যে রয়েছে ‘কুংফু কন্যা’, ‘মরণ লড়াই’, ‘ক্যারাটি মাস্টার’, ‘প্রেমিক রংবাজ’ ইত্যাদি। ছবিগুলোর মধ্যে ১৪টি ছবিই ব্যবসাসফল বলে রঞ্জিতার দাবি। একেকটি ছবি দুই কোটি টাকা পর্যন্ত ব্যবসা করেছে।

তাঁর বাবা ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তা। পাশাপাশি তাঁদের নানা রকম ব্যবসা ছিল। রঞ্জিতার বোনের স্বামী ব্যাংক থেকে ঋণ নিয়ে শোধ করতে পারেননি। তাঁদের বাড়ি নিলামে ওঠে। সে খবর শুনে তাঁর মা স্ট্রোক করে মারা যান। এর মধ্যে ভাই সংগীতশিল্পী জুয়েলও মারা যায়। এসব কারণে রঞ্জিতার জীবনে দুর্যোগ নেমে আসে বর্তমানে ভাইয়ের রোজগারে টান পড়েছে করোনার কারণে। কিন্তু বাড়িওয়ালা সে কথা বুঝতে নারাজ। একসময়ের গ্ল্যামারাস নায়িকার কণ্ঠে বিষণ্নতার সুর চলে আসে।

রঞ্জিতার দাবি, মার্শাল আর্টে দেশের প্রথম ব্ল্যাকবেল্টধারী তিনি। সিনেমার প্রয়োজনে শিখেছেন আত্মরক্ষার কৌশল। জীবনযুদ্ধেও করে চলেছেন লড়াই। জীবনযুদ্ধে লড়ছেন প্রতিনিয়ত। পাথরের পৃথিবীতে সামনে আর কত লড়তে হবে জানেন না তিনি।

‘ঢাকা ৮৬’র চিত্রনায়িকা রঞ্জিতার পড়িবারের পক্ষহতে সকলের দোওয়া ও সহযোগিতা কামনা করছেন।

ছবি- সংগৃহীত

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!