হোম » বিনোদন » সময়ের অভিনেতা রেজাউল রাজু

সময়ের অভিনেতা রেজাউল রাজু

বাংলাদেশ টেলিভিশন এবং মিডিয়াতে একজন পরিচিত নাম। ২৭ বছর যাবত তিনি বাংলাদেশ টেলিভিশন এবং চলচ্চিত্র সুনামের সহিত কাজ করে চলেছেন।তার শুরুটা হয়েছিল ১৯৮৯ সালে বিজয় দিবসে স্কুল নাটকের অভিনয়ের মধ্য দিয়ে।বিজয় দিবসে আমরা করব জয় নাটকটিতে অভিনয় করে তিনি অভিনয় শুরু করেন,সেই নাটকটি রচনাও পরিচালনা করছেন তার স্কুল শিক্ষক স্বপন শাহা। শুরু হলো তার অভিনয়ের পথচলা।

১৯৯৫ সালে যখন তিনি কলেজে ফার্স্ট ইয়ারের ছাত্র তখন তিনি আবারও অভিনয় করলেন কলেজ অডোটরিয়ামে নাটক রচনা করেছেন আব্দুল্লাহ আল মামুন পরিচালনা করেছেন কলেজ শিক্ষক আব্দুস সালাম নাটকের নাম ছিল এখন দুঃসময়। তারপর ঢাকায় এসে বাংলাদেশ থিয়েটার নামক একটি নাট্যদলের যোগদান করেন।অসংখ্য পথনাটক করেন নাটকগুলোর মধ্যে সুটকেস, দেখা হবে,টাকা,গণতন্ত্র,ছোট বঊ, বাপ তাই উল্লেখযোগ্য। তারপর থিয়েটার স্কুল বর্তমানে আব্দুল্লাহ আল মামুন থিয়েটার স্কুলে এক বছর মেয়াদী একটি ডিপ্লোমা করেন।স্কুল সমাপনী প্রযোজনা বঙ্কিম চন্দ্র চট্টোপাধ্যায় রচিত ভাস্বর বন্দ্যোপাধ্যায় পরিচালনায় দুটি নাটক একেই বলে সভ্যতা ও বুড়ো শালিকের ঘাড়ে রোঁ নাটকে অভিনয় করে সে সময় ব্যপক সুনাম অর্জন করেন।


অসংখ্য মঞ্চ নাটক অভিনয় করেন এর মধ্যে উল্লেখযোগ্য সূর্যসন্তান, আবার গায়ে ফিরে আয়,এখন দুঃসময়, যুদ্ধ,মহুয়া নাটকগুলোতে মুখ্য চরিত্রে অভিনয় করেন। ২০০২ সালে বাংলাদেশ টেলিভিশনের গ শ্রেণীতে নাট্য শিল্পী হিসেবে তালিকাভুক্ত হন। সেই বছরে ঈদের বিশেষ নাটক মনোমিটার নামক নাটকে অভিনয় দিয়ে তার টেলিভিশন নাটকে অভিনয় শুরু করেন। নাটকটি প্রযোজনা করেছিলেন আমিনুল ইসলাম।

তিনি বিটিভির নিজস্ব প্রযোজনায় ধারাবাহিক ও একক নাটক মিলিয়ে প্রায় ১০০ এর উপরে বেশি নাটক এ অভিনয় করেছেন।তিনি যে সমস্ত নাটকের অভিনয় করে দেশ ও বিদেশী সুনাম অর্জন করেছেন এগুলোর মধ্যে ধারাবাহিক নাটকমির্জা সাখাওয়াত হোসেন রচনা অন্যরকম বৃষ্টি, আবু সাঈদীর রচনায় সরল সত্য,রেজওয়ান চৌধুরী রচনায় শেষ পৃষ্ঠায় দেখুন,কায়েস চৌধুরীর রচনায় ‘না’ উল্লেখযোগ্য।

Loading

error: Content is protected !!