হোম » বিনোদন » চঞ্চলের ‘পদাতিক’ সিনেমার প্রসঙ্গে যা বললেন সৃজিত

চঞ্চলের ‘পদাতিক’ সিনেমার প্রসঙ্গে যা বললেন সৃজিত

ভারতীয় উপমহাদেশের কিংবদন্তি চলচ্চিত্রকার মৃণাল সেনের জীবনীভিত্তিক সিনেমা ‘পদাতিক’। এই সিনেমাটি নির্মাণ করেছেন পশ্চিম বাংলার নির্মাতা সৃজিত মুখার্জি। দীর্ঘ অপেক্ষা শেষে চূড়ান্ত হয়েছে ‘পদাতিক’ সিনেমার মুক্তির তারিখ। এ সিনেমায় মৃণাল সেনের চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। মঙ্গলবার (২ জুলাই) সন্ধ্যায় এক ফেসুবক পোস্টে সিনেমা মুক্তির ঘোষণা দিয়েছেন নির্মাতা সৃজিত মুখার্জি। এই সিনেমা মুক্তি পাচ্ছে ১৫ আগস্ট।

মৃণাল সেনের চরিত্রে চঞ্চল চৌধুরীকে নেয়া প্রসঙ্গে ভারতীয় সংবাদমাধ্যমে সৃজিত বলেন, দুজনের মুখের মিল আছে। মৃণাল বাবুর মতোই চঞ্চলের চোখের দৃষ্টি অত্যন্ত ধারালো ও সজাগ। তাছাড়া মৃণাল বাবুর রাজনীতি চেতনা, তার যাপন ও দৃষ্টিভঙ্গির সঙ্গেও চঞ্চলের প্রচুর মিল।

গত বছর ১৫ জানুয়ারি শুরু হয় পদাতিক-এর শুটিং। কলকাতা, মুম্বাইসহ বেশ কিছু স্থানে শুটিং হয়। দেশের বাইরেও কিছু দৃশ্য ধারণ করতে হয়েছে। গত বছর মৃণাল সেনের জন্মশতবার্ষিকী ছিল। তাকে শ্রদ্ধা জানাতেই প্রয়াত পরিচালকের জীবন, কর্ম ও সময়ের গল্প নিয়ে সৃজিত মুখার্জি তৈরি করছেন পদাতিক।

পদাতিকে চঞ্চল চৌধুরীর বিপরীতে অভিনয় করছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী মনামি ঘোষ। তাকে এ সিনেমায় দেখা যাবে মৃণাল সেনের স্ত্রী গীতা সেনের চরিত্রে। পদাতিকে মৃণাল সেনের যৌবনের অংশটির রূপ দেবেন কোরক সামন্ত। মৃণালপুত্র কুনাল সেনের চরিত্রে অভিনয় করবেন সম্রাট চক্রবর্তী।

-আওয়াজ অনলাইন-

Loading

error: Content is protected !!