হোম » অর্থনীতি » চর কাঞ্চনপুরে তরমুজে স্বপ্ন বুনছেন রিয়াজ 

চর কাঞ্চনপুরে তরমুজে স্বপ্ন বুনছেন রিয়াজ 

মেহেদী হাসান মামুন: ভোলার তজুমদ্দিন উপজেলার চাঁদপুর ইউনিয়নের মেঘনায় জেগে উঠা চর কাঞ্চনপুরে প্রায় ৩০একর জমিতে তরমুজের চাষ করে স্বপ্ন বুনছেন উপজেলা যুবলীগের সদস্য রিয়াজ তালুকদার।
ক্ষেতজুড়ে গাছের লতায় লতায় ফুল আর তরমুজ। বিস্তীর্ণ প্রান্তর জুড়ে যতদূর চোখ যায় যেন, সবুজের সমারোহ। দিন যতই যাচ্ছে তরমুজের আকার বেশ বড় হচ্ছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, একসময়ে রবি মৌসুমে খালি পড়ে থাকা বিস্তীর্ণ চরে চাষাবাদ করা হয়েছে তরমুজের। সেচ ও পরিচর্যায় ব্যস্ত সময় পার করছেন চাষি রিয়াজ তালুকদার। আর ১০-১৫দিন পরেই তরমুজের আকার আরও বড় হবে। সেই সাথে বাজারেও বিক্রি করা যাবে এই তরমুজ।
চাঁদপুর ইউপি চেয়ারম্যান শহিদুল্লাহ কিরন ও সোনাপুর ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান মিশু বলেন, রিয়াজ তালুকদার চর কাঞ্চনপুরে তরমুজ চাষ করে এলাকায় বেশ সাড়া জাগিয়েছেন। আমারা তার বাগান দেখেছি। বাগানে প্রচুর ফল এসেছে। সঙ্গে অনেক ফুলও আছে। আবহাওয়া ভালো থাকলে আরও ফল আসবে বলে মনে হচ্ছে। এগুলো বিক্রি করে তিনি ভালো লাভ করতে পারবেন।
চাষি রিয়াজ তালুকদার বলেন,এই প্রথম আমি চর কাঞ্চনপুরে তরমুজ চাষ করেছি,এখানে তরমুজ চাষ করতে আমার প্রায় ২২ লক্ষ টাকা খরচ হয়েছে, আমার জীবনের সকল শপ্ন এই তরমুজ বাগান নিয়ে,আশা করি সব ঠিকঠাক থাকলে আর ১০-১৫দিন পর ভালো দামে বিক্রি করতে পারবো।
উপজেলা উপ সহকারী কৃষি অফিসার মোঃ শিরাজুল ইসলাম বলেন, তরমুজ চাষের প্রতি কৃষকরা বেশ আগ্রহ দেখাচ্ছে। আমরাও তাদেরকে সবসময় পরামর্শ দিয়ে যাচ্ছি। এবারও তরমুজের বাম্পার ফলনের আশা করছি।
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
 
 
 
     
error: Content is protected !!