হোম » অর্থনীতি » সিরাজগঞ্জে তেলের গোডাউনে আগুন, প্রায় ৩ কোটি টাকার ক্ষতি

সিরাজগঞ্জে তেলের গোডাউনে আগুন, প্রায় ৩ কোটি টাকার ক্ষতি

হুমায়ুন কবির সুমন , সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের শাহজাদপুরের বাঘাবাড়িতে তেলের গোডাউন, রুমি মটরর্সে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। পরে আগুন ছড়িয়ে পড়লে পাশের রন্জু ইনজিনিয়ারিং, রয়েল ব্যাটারি, একটি টায়ারের গোডাউন ও পাশের ইসরাফিল নামের একজনের বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। এতে অগ্নিকান্ডে হতাহতের খবর পাওয়া যায়নি তবে প্রায় ৩ কোটি টাকার ক্ষতি হয়েছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন গোডাউন ও দোকান মালিক কাশেম শেখ, হাসান মাহমুদ ও রঞ্জু।

স্থানীয়রা জানান, সোমবার (২৫ অক্টোবর) রাত আনুমানিক ১১টায় বাঘাবাড়ি নদী বন্দর ও অয়েল ডিপোর প্রথম ফটকের ৫০ গজ সন্নিকটে ভয়াবহ এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এসময় গোডাউনের পাশে রাখা একটি তেলের ট্যাঙ্কি ও ২টি পিকআপ ভ্যানে আগুন লাগে। প্রতিটি দোকান ও গোডাউনে প্রচুর পরিমাণ দাহ্য জাতীয় পদাথ যেমন পেট্রোল, মবিল, ডিজেল, অকটেন, গ্যাস সিলিন্ডার, টায়ার ও রং মজুদ করে রাখা ছিল। পরে রাত পৌনে ১২টায় শাহজাদপুর, উল্লাপাড়া ও বেড়া ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। ফায়ার সার্ভিস সদস্যরা প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে রাত আনুমানিক দেড়টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় বিপুল সংখ্যক উৎসুক জনতা ঘটনাস্থলে ভীড় করে, জনতার ভিড়ের ফলে ফায়ার সার্ভিসের কর্মীদের আগুন নেভানোর কাজে বেগ পেতে হয়।

গাডাউন ও দোকান মালিক কাশেম শেখ, হাসান মাহমুদ ও রঞ্জু বলেন, রুমী মটরস থেকে আগুনের সূত্রপাত হয়। তবে কি কারনে আগুনের সুত্রপাত হয়েছে জানা নেই। তবে আগুনে পুরে আমাদের প্রায় ৩ কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে তারা জানান।

ফায়ার সার্ভিসের পাবনা ও সিরাজগঞ্জ রিজিয়ন সহকারি পরিচালক মো. দুলাল মিয়া ঘটনাস্থল পরিদর্শন করে জানান, আগ্নিকান্ডের খবর পেয়ে রাত আনুমানিক পৌনে ১২টায় প্রথমে বাঘাবাড়ি ফায়ার সার্ভিস ও শাহজাদপুর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।এরপর উল্লাপাড়া ও পাবনার বেড়ার ফায়ার সার্ভিসসহ মোট ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রনে কাজ করে।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!