হোম » অপরাধ-দুর্নীতি » কে আগে টাকা জমা দিবে, এ নিয়ে ইবিতে দুই ছাত্রীর হাতাহাতি

কে আগে টাকা জমা দিবে, এ নিয়ে ইবিতে দুই ছাত্রীর হাতাহাতি

আওয়াজ অনলাইন: কে আগে টাকা জমা দিবে এ নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই নারী শিক্ষার্থীর মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে।

বুধবার (২৪ মে) দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের নিচতলায় অবস্থিত অগ্রণী ব্যাংকের ভেতরে এ ঘটনা ঘটে।

প্রতক্ষ্যদর্শী সূত্রে জানা যায়, দুপুরে অগ্রণী ব্যাংকে শিক্ষার্থীরা টাকা জমা দিতে আসলে অতিরিক্ত ভিড় জমে যায়। এসময় এক শিক্ষার্থী একাই সাত থেকে আট জনের টাকা একসঙ্গে জমা দিতে গেলে অপর এক শিক্ষার্থী এতে বাধা দেয়। এনিয়ে দু’জনের মধ্যে বাকবিতণ্ডার সৃষ্টি হয়। যা এক পর্যায়ে হাতাহাতিতে গড়ায়।

এ ঘটনায় ব্যাংকের ভেতর হট্টগোলের সৃষ্টি হয় এবং সাময়িক সময়ের জন্য ব্যাংকিং কার্যক্রম বন্ধ থাকে।

এ ঘটনায় বিরক্তি প্রকাশ করে ব্যাংকে সেবা নিতে আসা এক শিক্ষার্থী বলেন, ব্যাংকিং সিস্টেম ডিজিটালাইজড না হওয়ায় আমাদেরকে প্রতিনিয়ত এমন ভোগান্তির শিকার হতে হয়। এর ফলে আমাদের সময় যেমন নষ্ট হচ্ছে একই সঙ্গে ভোগান্তিও চরমে। একটি বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ব্যাংকিং সেবা এখনও সেই মান্ধাতা আমলের তাতে ভোগান্তির মাত্রা ক্রমশ প্রকট আকার ধারণ করছে। এ সমস্যার সমাধান এখন সময়ের দাবি।

এ বিষয়ে অগ্রণী ব্যাংকের ইবি শাখার সহকারী মহাব্যবস্থাপক বলেন, ঘটনার সময় আমি ছিলাম না। তবে বিষয়টি জানার সঙ্গে সঙ্গে আরেকটি নতুন বুথ বসিয়েছি। তবে ব্যাংকের ভেতর জায়গা কম থাকায় এবং লোকবল সঙ্কটের কারণে আমরা স্বাভাবিক গতিতে কাজ করতে পারছি না।

তিনি আরও বলেন, আমরা ই-ব্যাংকিং সেবা চালুর জন্য কাজ করছি। এ নিয়ে আজ বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সঙ্গে আমার কথা হয়েছে। বিষয়টি অগ্রণী ব্যাংকের হেড অফিসে জানানো হয়েছে। দ্রুত সময়ের মধ্যে এই সমস্যার সমাধান হবে বলে আশা করছি।

error: Content is protected !!