হোম » অপরাধ-দুর্নীতি » সোনাইমুড়ীর বজরার চেয়ারম্যান মীরনের যত অনিয়ম 

সোনাইমুড়ীর বজরার চেয়ারম্যান মীরনের যত অনিয়ম 

মোহাম্মদ হানিফ: নোয়াখালী সোনাইমুড়ীর বজরা ইউনিয়নের চেয়ারম্যান মীরন অর রশিদের বিরুদ্ধে সরকারী দলের নাম ব্যবহার করে খাল দখল, ইউনিয়ন পরিষদের নামে-বেনামে প্রকল্পের মাধ্যমে এলজি এসপি ও ১% প্রকল্পের অর্থ আত্মসাত, কিশোর গ্যাং গঠনসহ সন্ত্রাসী কর্মকাণ্ডের একাধিক অভিযোগ উঠেছে। 
গত ২০২১ সালে বজরা ইউনিয়ন আওয়ামী লীগের তৎকালীন সভাপতি ইকবাল হোসেন চৌধুরী সাক্ষরিত অভিযোগ নোয়াখালী জেলা প্রশাসকের কাছে জমা দিলে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবু ইউসুফ প্রকল্প এলাকায় এসে বরাদ্দকৃত অর্থ আত্মসাতের তদন্ত করেন। পরে চেয়ারম্যান মীরন অর রশিদ এলাকার উচ্চ পর্যায়ের এক জনপ্রতিনিধির সহায়তায়  নিস্তার পান।
বর্তমান বজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীরন অর রশিদ ক্ষমতাসীন দলের নাম ভাঙ্গিয়ে বজরা ইসলামগঞ্জ বাজারের পোলের দুই পাশে সরকারী বিপুল সম্পত্তি দখল করেছে তার লাঠিয়াল বাহিনীর লোকজন।
বজরা হাসপাতাল এলাকায় নোয়াখালী-ঢাকা মহাসড়কের দুই পাশে সরকারী বিপুল পরিমাণ সম্পত্তি তার নির্দেশে তার বাহিনীর লোকজন দখলে নিয়েছে।
উপজেলা প্রশাসন বাধা দিতে গেলে তাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ ও উপরি মহল দিয়ে ফোন করে তা ধামাচাপা দেয়।
বজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীরন অর রশিদ বজরা রেল ষ্টেশন এলাকায় তার বাড়ীর সামনের সরকারি নালা ভরাট করে মনোয়ারা কমপ্লেক্স নামক মার্কেট নির্মাণ করেছেন।
এছাড়া ওই মার্কেটের উপর ছাদের মধ্যে প্রতিদিন মাদক সেবন করে থাকে। ওই স্থান থেকে ইউনিয়নের প্রত্যেকটি স্পটে মাদক বিক্রি হয়ে থাকে বলে জানা গেছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেন বলেন, কোন চেয়ারম্যান দুর্নীতির সাথে জড়িত থাকলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ বিষয়ে অভিযুক্ত চেয়ারম্যান মীরন অর রশিদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি
error: Content is protected !!