হোম » অপরাধ-দুর্নীতি » লালমনিরহাটে রত্নাই সেতু ও সংযোগ সড়ক নির্মাণে নির্ধারিত নকশায় অসংগতির অভিযোগ

লালমনিরহাটে রত্নাই সেতু ও সংযোগ সড়ক নির্মাণে নির্ধারিত নকশায় অসংগতির অভিযোগ

মোঃ মাসুদ রানা রাশেদ: লালমনিরহাট জেলা প্রতিনিধি: লালমনিরহাটে বাংলাদেশ সড়ক বিভাগ কর্তৃক প্রেরিত নকশা অনুযায়ী কুলাঘাট হইতে ফুলবাড়ী রোডে রত্নাই সেতু ও সংযোগ সড়ক নির্মাণে নির্ধারিত নকশায় অসংগতি প্রসঙ্গে লালমনিরহাট জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত অভিযোগ দাখিল হয়েছে।
আজ বুধবার (২৫ জানুয়ারি) লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয়ে অত্র এলাকাবাসীর পক্ষে ৬৭জন স্বাক্ষরিত এ লিখিত অভিযোগ দাখিল হয়।
প্রাপ্ত অভিযোগে জানা যায়, লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের কুলাঘাট বাজার হতে ফুলবাড়ী রোডে রত্নাই নদীর উপর ১টি নতুন সেতুসহ সংযোগ সড়কের কাজ শুরু হয়েছে। যা বাংলাদেশ সড়ক বিভাগ কর্তৃক বিভিন্ন ভাবে সার্ভে করার পর সিএস ও এস রেকর্ড অনুযায়ী বাংলাদেশ সরকারের খাস জমির উপর, একটি সরল সংযোগ সড়ক ও সেতু নির্মাণের নকশা তৈরী হয় ও নির্ধারিত ঠিকাদারী প্রতিষ্ঠানের নিকট হস্তান্তর করা হয়।
উক্ত নকশা ও পরিকল্পনা অনুযায়ী সংযোগ সড়ক ও সেতু নির্মাণ হলে কুলাঘাট বাজার হইতে ওয়াদা বাজার পর্যন্ত একটি সরল সংযোগ সড়ক ও সেতু নির্মাণ হবে। যার ফলে উক্ত রাস্তায় কোন প্রকার দূর্ঘটনার সম্ভাবনা থাকবে না।
কিন্তু উক্ত নকশা অনুযায়ী কাজ শুরু না করে বাংলাদেশ সড়ক বিভাগের সার্ভেয়ারের সহায়তায় স্থানীয় কিছু প্রভাবশালী, সরকারি খাস জমি আত্মসাৎকারী ব্যক্তিবর্গের সুবিধার্থে ও তাদেরই পরামর্শে বাংলাদেশ সড়ক বিভাগ কর্তৃক প্রেরিত পরিকল্পনা ও নকশা পরিবর্তন করে আঁকা-বাঁকা ও ঝুঁকিপূর্ণ সংযোগ সড়ক ও সেতু নির্মাণের প্রচেষ্ঠা করছে।
যা বাস্তবায়ন হলে ঐ রাস্তা ও সেতুর উপর নিয়মিত বড় ধরনের দূর্ঘটনা, অতিরিক্ত যানজট সৃষ্টিসহ রাস্তা ও সেতুর সৌন্দর্য নষ্ট হয়ে যাবে।
এ বিষয়টি সরেজমিনে তদন্ত পূর্বক বাংলাদেশ সড়ক বিভাগ কর্তৃক প্রেরিত নকশা মোতাবেক একটি সরল সংযোগ সড়ক ও সেতু নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এখন সময়ের দাবী বলে মনে করছেন এলাকাবাসী।
এ ব্যাপারে অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য লালমনিরহাট জেলা পরিষদ চেয়াম্যান, বাংলাদেশ সড়ক ও সেতু বিভাগ লালমনিরহাট, লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার, প্রেসক্লাব লালমনিরহাট, কুলাঘাট ইউনিয়ন ভূমি অফিসে প্রেরণ করে।
error: Content is protected !!