হোম » অপরাধ-দুর্নীতি » কুবি শিক্ষার্থী পরিচয়ে ছিনতাইয়ের প্রচেষ্টা!

কুবি শিক্ষার্থী পরিচয়ে ছিনতাইয়ের প্রচেষ্টা!

সজীব আহম্মেদ রিমন, কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত এক শিক্ষার্থীর কাছে বেড়াতে এসে ছিনতাইকারীর কবলে পড়ে আহত হয়েছেন মো. সায়েম হোসেন। তিনি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের ১৪ তম আর্বতনের শিক্ষার্থী মিখাইল শরীফের চাচাতো ভাই।

মিখাইল শরীফ ও সায়েম হোসেনের সাথে কথা বলে জানা যায়, গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে সায়েম হোসেন চট্টগ্রাম থেকে বাসে করে এসে কোটবাড়ি বিশ্বরোডে নামেন। সেখান থেকে বিশ্ববিদ্যালয়ে আসার জন্য একটি সিএনজি উঠেন তিনি৷ কিন্তু সিএনজিটি তাকে বিশ্ববিদ্যালয়ে না এনে বিশ্ববিদ্যালয়ের আশেপাশের বিভিন্ন রাস্তায় ঘোরাতে থাকে।

এসময় মিখাইল শরীফ তার ভাইয়ের সাথে যোগাযোগের চেষ্টা করলে ছিনতাইকারীদের একজন নিজেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ১৩ তম আর্বতনের শিক্ষার্থী হিসেবে নিজেকে পরিচয় দেন৷

এক পর্যায়ে সিএনজিটি সায়েমকে নিয়ে গাবতলি সংলগ্ন এলাকায় চলে যায়। তারপর সেখানে আগে থেকেই যাত্রী বেশে থাকা দুইজন ছিনতাইকারী সায়েমের গলায় ছুরি ধরে তার কাছে যা আছে তা দেওয়ার জন্য তাকে হুমকি দিতে থাকে । কিন্তু সায়েম দিতে অস্বীকৃতি জানালে ছিনতাইকারীরা তার শরীরের বিভিন্ন স্থানে আঘাত করতে থাকে। ঘটনার এক পর্যায়ে সায়েম ধস্তাধস্তি করে তাদের থেকে পালিয়ে আসতে সক্ষম হন।

মিখাইল শরীফ তার ভাইয়ের ছিনতাইয়ের কবলে পড়ার বিষয়ে পুলিশকে জানিয়েছেন কি না জানতে চাইলে তিনি বলেন, আমার ভাইয়ের আজকে একটা চাকুরির সাক্ষাৎকার ছিলো৷ সে সেখানে চলে যাওয়ায় আমাদের পক্ষে থানায় যাওয়া সম্ভব হয়নি। তবে আমরা গতরাতেই ৯৯৯ এ ফোন দিয়ে জানিয়েছিলাম। আর ভাইয়া তো অসুস্থ একটু, সে সুস্থ হলে জিডির বিষয়ে সিদ্ধান্ত নিবো৷

ছিনতাইকারীদের একজনের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী হিসেবে পরিচয় দেওয়ার বিষয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. শামিমুল ইসলাম বলেন, আমার বিভাগের কোনো শিক্ষার্থী এমনটা করবে না এই আত্মবিশ্বাস আমি রাখি। তবে কেউ বিপথে গেলে বা বাইরের কেউ আমাদের শিক্ষার্থী পরিচয় দিয়ে এসব করা শুরু করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর এটি খতিয়ে দেখে এসব অঙ্কুরেই বন্ধ করা দরকার।

ছিনতাইয়ের অভিযোগের বিষয়ে কুমিল্লা সদর দক্ষিণ থানায় যোগাযোগ করা হলে ভুক্তভোগীকে থানায় এসে অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে।

এ বিষয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন ভূইয়া বলেন, এই বিষয়টা আমি এখনো জানি না। কি ঘটনা বিস্তারিত উল্লেখ করে প্রক্টর অফিসে লিখিত দিলে তারপর আমরা পুলিশ প্রশাসনের সাথে কথা বলবো।

error: Content is protected !!