হোম » সারাদেশ » এমপি মুকুলকে হত্যার হুমকির প্রতিবাদে উত্তাল বোরহানউদ্দিন

এমপি মুকুলকে হত্যার হুমকির প্রতিবাদে উত্তাল বোরহানউদ্দিন

জেএম.মমিন: প্রাথমিক ও গন শিক্ষা মন্ত্রনালয়ের সংসদীয়  স্থায়ী কমিটির সদস্য এবং ভোলা-২ আসনের  সংসদ সদস্য আলী আজম মুকুল কে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে  “সচেতন নাগরিক ফোরাম,বোরহানউদ্দিন ” ৷ এসময় মিছিলে মিছিলে উত্তাল হয়ে পড়ে  পুরো উপজেলা।
বুধবার বিকালে (৭ জুন) নাগরিক ফোরাম এর  সভাপতি ও সরকারি আব্দুল জব্বার কলেজের সাবেক অধ্যক্ষ আবুল কাসেম এর নেতৃত্বে  স্থানীয় পৌরসভার সামনে থেকে এ বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলে শত শত মানুষ অংশগ্রহণ করে। বিভিন্ন লিফলেট, ফেস্টুন  ও ব্যানার সম্মিলিত মিছিলটি থানার মোড়ে এসে জড়ো হয়।
ফোরামের সভাপতি আবুল কাসেম’র সভাপতিত্বে  এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় ৷ উক্ত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, বোরহানউদ্দিন  উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ,দৌলতখান উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুর আলম,বোরহানউদ্দিন আলিয়া মাদরাসার অধ্যক্ষ আহমেদ উল্লাহ আনছারী,বোরহানউদ্দিন মহিলা কলেজের অধ্যক্ষ হারুন অর রশিদ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান  ঐক্য পরিষদের সভাপতি  অনিল চন্দ্র দাস, ব্যবসায়ী জাফর উল্লাহ চৌধুরী, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও জ্ঞাণদা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো : সোহেল হোসেন, সম্পাদক বশির উল্যাহ, ডিটিএম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রবল চন্দ্র দে৷
এ সময় বক্তরা বলেন, আমাদের ধৈর্যের  সীমানা ছাড়িয়ে যাচ্ছে। সে সামান্য একজন চেয়ারম্যান হয়ে বোরহানউদ্দিন – দৌলতখান তথা আমাদের নেতা কে হত্যার হুমকি দেবে এটা আমরা সহ্য করবো না। বক্তাগণ আলাউদ্দিন  সর্দারকে অতি দ্রুত গ্রেফতারের দাবি জানান।
এদিকে গত শনিবার ( ৩ জুন)  বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সহসভাপতি (বহিষ্কৃত) আলাউদ্দিন সর্দার আবুল কালাম আযাদ নামে এক ব্যক্তির সাথে ভিডিও কলে কথা বলার সময় স্থানীয় সংসদ সদস্য আলী আজম মুকুল কে প্রাণনাশের হুমকি দেন।
ওই ভিডিও কলের স্কীন রেকর্ড সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। এতে এমপির নির্বাচনী এলাকা বোরহানউদ্দিন ও দৌলতখান এলাকায় নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
এ ঘটনায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বোরহানউদ্দিন উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান আল বলকেয়া বাদী হয়ে সোমবার ( ৫ জুন) থানায় একটি মামলা দায়ের করেন।  কিন্তু আসামি  গ্রেফতার না হওয়ায় বিক্ষুব্ধ স্থানীয় নেতাকর্মীরা ৷
অন্যদিকে  (৫ জুন)  সোমবার এমপিকে হত্যার হুমকির প্রতিবাদে বোরহানউদ্দিন ও দৌলতখান উপজেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছেন স্থানীয় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। উপজেলা আওয়ামী লীগ এর আয়োজন করে।
বিক্ষোভ ও প্রতিবাদ সভায় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা শেষে দলীয় নেতা-কর্মীরা পক্ষিয়া ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতা আলাউদ্দিন সরদারের কুশপুত্তলিকা দাহ করেন।
বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনির হোসেন মিঞা  বলেন, ‘এমপিকে হত্যার হুমকি, এলাকায় উত্তেজনা ছড়ানো ও দাঙ্গা সংঘটিত করার অভিযোগে বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন সরদারের বিরুদ্ধে বোরহানউদ্দিন থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। বোরহানউদ্দিন উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. হাসান আল বলকেয়া মুন্না বাদী হয়ে এ মামলা দায়ের করেন।
অতিরিক্ত পুলিশ সুপার লালমোহন সার্কেল জরুল ইসলাম বলেন, আসামিকে গ্রেপ্তারের জন্য আমাদের একাধিক  টিম মাঠেকাজ করছেন। দ্রুত গ্রেপ্তার আশা করছি।
 উল্লেখ্য, ২০২১ সালে ইউপি নির্বাচনে বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউপিতে  স্বতন্ত্র প্রার্থী আলাউদ্দিন সরদার চেয়ারম্যান নির্বাচিত হন। সে সময় থেকেই দুজনের মধ্যে টানাপোড়েন চলে আসছে ৷
error: Content is protected !!