হোম » সারাদেশ » মেডিকেলে চান্স পাওয়া ফারজানার সহায়তায় সিরাজগঞ্জের জেলা প্রশাসক

মেডিকেলে চান্স পাওয়া ফারজানার সহায়তায় সিরাজগঞ্জের জেলা প্রশাসক

হুমায়ুন কবির সুমন: সিরাজগঞ্জের বেলকুচির দরিদ্র ফারজানা সরকারি মেডিকেল কলেজে চান্স পাওয়ায় জেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

বুধবার (২৪ মে) দুপুরে সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে মেডিকেল শিক্ষার্থী ফারজানার হাতে ৪০ হাজার টাকার চেক তুলে দেন সিরাজগঞ্জের জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।

বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গনপতি রায়, সহকারী কমিশনার মো. রিদওয়ান আহমেদ রাফি প্রমুখ।

মেডিকেল শিক্ষার্থী জেলার বেলকুচি উপজেলার চালা উত্তর পাড়া গ্রামের মো. রাজ্জাকের মেয়ে। তিনি গত ১০ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ে মেডিকেল ভর্তি পরীক্ষা অংশগ্রহন করেন এবং মাগুড়া মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পান। ফারজানা ২০২০ সালে এসএসসি ও ২০২২ সালে বেলকুচি বহুমুখী মহিলা কলেজ থেকে বিজ্ঞান বিভাগ থেকে উত্তীর্ণ হন। এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ পান তিনি।

ফারজানা বলেন, “মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছি। কিন্তু ভর্তি হওয়ার পর আনুষাঙ্গিক খরচের জন্য অনেক টাকার প্রয়োজন। আমার বাবা তাতঁ শ্রমিক। এতো টাকা একসঙ্গে জোগাড় করা আমার পরিবারের জন্য অনেক কষ্টসাধ্য।

এ অবস্থায় আমি গত ১২ মে সিরাজগঞ্জ জেলা প্রশাসক বরাবর আর্থিক অনুদানের জন্য একটি আবেদন করি। এরি পরিপেক্ষিতে ডিসি স্যার আমার পাশে দাড়িয়েছে। আমি সবার কাছে দোয়া চাই, যেন লেখাপড়া শেষ করে ভালো ডাক্তার ও মানুষ হতে পারি।

সবার কাছে দোয়া চেয়ে মেধাবী শিক্ষার্থী ফারজানার মা মোছা. পারভীন বলেন, “স্যারদের কাছে কৃতজ্ঞতার শেষ নেই। মেয়েটা আমার অনেক কষ্ট করে এ পর্যন্ত আসছে। সবাই তার জন্য দোয়া করবেন, বড় ডাক্তার হয়ে সে যেন মানুষের পাশে দাঁড়াতে পারে।

জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, “প্রশাসনের কাজ হচ্ছে সরকারের সব ইতিবাচক কাজ মানুষের মাঝে ছড়িয়ে দেওয়া ও জনসেবামূলক কাজ করে যাওয়া।

ফারজানা মেডিকেলে ভর্তি হওয়ার পর টাকার অভাবে বই ও স্কেলেটন কিনতে পারছে না। এ বিষয়ে সে জেলা প্রশাসক বরাবর একটি আবেদন করে। সেই আবেদনের কারণে জেলা প্রশাসকের তহবিল থেকে ফারজানাকে ৪০ হাজার টাকা সহতায় করা হয়েছে।

error: Content is protected !!