হোম » সারাদেশ » বগুড়ার ধুনটে জমি নিয়ে সংঘর্ষঃ আহত ১১

বগুড়ার ধুনটে জমি নিয়ে সংঘর্ষঃ আহত ১১

এম,এ রাশেদ,বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়ার ধুনটে বসতভিটার জমি নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষ হয়েছে।বুধবার (২৯ ই মার্চ) সকাল ৭টায় উপজেলার চিকাশি ইউনিয়নের জোড়শিমুল গ্রামের এ ঘটনা ঘটে। সংঘর্ষে উভয় পক্ষের ১১ জন আহত হয়েছেন।

আহতরা হলেন, উপজেলার জোড়শিমুল গ্রামের ছাবেদ আলীর ছেলে ইসমাইল হোসেন (৫০), লাল মিয়া (৪০), আবুল হোসেনের ছেলে হায়দার আলী (৪০), আব্দুর রশিদ (৪২), আয়নাল হক (৪৫) ও আকবর আলীর ছেলে খয়বর হোসেন (৬০), আব্বাস আলীর ছেলে আশরাফ আলী (৬০), আশরাফ আলীর ছেলে ফটিক হোসেন (৪০), স্বপন মিয়া (৩০), দুখ মিয়ার ছেলে আব্দুর রাজ্জাক (৪৫) ও আফজাল হোসেন (৪১)।

তাদের ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এরমধ্যে আশংকাজনক অবস্থায় ফটিক হোসেন, ইসমাইল হোসেন, স্বপন মিয়া, খয়বর হোসেন, আব্দুর রশিদ ও আয়নাল হককে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বসতভিটার ১ শতক জায়গা নিয়ে জোড়শিমুল গ্রামের আব্বাস আলীর ছেলে আশরাফ আলীর সাথে প্রতিবেশি ছাবেদ আলীর ছেলে ইসমাইল হোসেনের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। স্থানীয়ভাবে উভয় পক্ষের মধ্যে কয়েক দফা বৈঠক করেও কোন সমাধান হয়নি। ঘটনার দিন বুধবার সকালে ওই জায়গায় ইসমাইল হোসেন ও তার লোকজন ঘর উত্তোলন করতে গেলে আশরাফ আলী ও তার লোকজন বাঁধা দেয়। এতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে জাতীয় জরুরী সেবা ৯৯৯ থেকে ফোন পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক শফিকুল ইসলাম বলেন, ১১ জন আহত ব্যক্তিকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এরমধ্যে আশংকাজনক ৬ জনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। আহত অন্য ৫ জনকে এখানে ভর্তি রেখে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে।

ধুনট থানার অফিসার ইনচার্জ রবিউল ইসলাম বলেন, ৯৯৯ এ ফোন পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রন করা হয়েছে। আহতদের চিকিৎসার খোঁজখবর নেওয়া হয়েছে। এ ঘটনায় উভয় পক্ষ পাল্টাপাল্টি অভিযোগ দিয়েছে। তদন্ত সাপেক্ষে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

error: Content is protected !!