হোম » সারাদেশ » কালাইয়ে ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে ২৬ই মার্চ পালিত। 

কালাইয়ে ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে ২৬ই মার্চ পালিত। 

মোঃ তারিকুল ইসলাম: সারাদেশের ন্যায় জয়পুরহাটের কালাইয়ে যথাযোগ্য মর্যাদায় ও বিনম্র শ্রদ্ধায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।এ মহান দিবস উপলক্ষে রবিবার সুুর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে এ দিবসের শুভ সূচনা হয়।
সকালে স্থানীয় মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ এর মধ্য দিয়ে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন জানানো হয়।স্বাধীনতা যুদ্ধে শহীদদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন ও মহান আল্লাহর দরবারে বিশেষ দোয়া করা হয়।
এসময় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ,পুলিশ প্রশাসন,কালাই পৌরসভা, মুক্তিযুদ্ধ সংসদ, আওয়ামী লীগ, বিএনপি,প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ এতে অংশ নেন। সকাল সাড়ে ৮ টায় কালাই সরকারি মহিলা ডিগ্রি কলেজ মাঠে কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন, সভাপতি উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথি ও থানার অফিসার ইনর্চাজ এস এম ময়েন উদ্দিন আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন,শান্তির প্রতীক পায়রা বেলুন উড়িয়ে দিনের কর্মসূচীর শুভ উদ্বোধন করেন। এছাড়াও জাতীয় পতাকা উত্তোলনের সময় জাতীয় সংগীত পরিবেশন করা হয় এবং কুচকাওয়াজে অংশ গ্রহন করেন পুলিশ, আনসার, ভিডিপি, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরাসহ স্কাউট দল। পরে শিক্ষার্থীরা যেমন খুশি তেমন সাজোঁ ডিসপ্লে প্রদর্শন করেন।  পরে কালাই সরকারি মহিলা ডিগ্রী কলেজ মাঠে কুচকাওয়াজ,শারীরিক কসরত, ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনফুজুর রহমান মিলন,উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাত আরা তিথি, উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস, কালাই পৌরসভার মেয়র রাবেয়া সুলতানা,মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ সাবানা আক্তার,উপজেলা কৃষি কর্মকর্তা অরুণ চন্দ্র রায়,কালাই থানা অফিসার ইনচার্জ এস এম ময়েন উদ্দিন,উপজেলা মাধ্যমিক অফিসার কাজী মনোয়ারুল হাসান, পরিকল্পনা অফিসার মাহমুদুল হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রুহুল আমিন পাপন,উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আল-আমিন,প্রকৌশলী মোঃ মোখলেছুর রহমান, স্থানীয় সরকার বিভাগ কালাই, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ফজলুর রহমান,কালাই সরকারি মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ নাজিম উদ্দিন, কালাই ময়েন উদ্দিন সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাইফুল ইসলাম বকুল,মুক্তিযুদ্ধ সংসদের কমান্ডার বাবু মনেশ চৌধুরী, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ছানাউল হক ছানা,উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য মিসেস রত্না রশিদ, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিসেস মেরী আক্তার, শ্রদ্ধেয় শিক্ষকবৃন্দ,বীর মুক্তি যোদ্ধাগণ, সাংবাদিক ও গণমাধ্যম কর্মীগণ ও বিভিন্ন পেশার মানুষ প্রমুখঃ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে সরকারি মহিলা ডিগ্রি কলেজ মাঠে বেলা ১১টায় উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথি’র সভাপতিত্বে প্রধান অতিথি মিনফুজুর রহমান মিলন মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মাঝে সম্মাননা পুরস্কার বিতরণ করেন। সদস্যদের সংবর্ধনা, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ অনুষ্ঠিত হয়।
এছাড়াও বাদ জোহর জাতির শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে সকল মসজিদে বিশেষ মোনাজাত এবং মন্দির ও গির্জা অন্যান্য উপাসনালয়ে প্রার্থনা এবং হাসপাতাল ও এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন। বিকেল ৪ টায় বীর সুধীজনদের সমন্ময়ে ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে।
error: Content is protected !!