হোম » সারাদেশ » সোনাইমুড়ীর বজরা ইউনিয়নের চেয়ারম্যান মীরন অর রশীদের বিরুদ্ধে অভিযোগের পাহাড়

সোনাইমুড়ীর বজরা ইউনিয়নের চেয়ারম্যান মীরন অর রশীদের বিরুদ্ধে অভিযোগের পাহাড়

মোহাম্মদ হানিফ নোয়াখালী প্রতিনিধি: বজরা ইউনিয়নের চেয়ারম্যান মীরন অর রশীদ  শালিশের নামে এলাকার নীরিহ লোকজনকে এনে ইউনিয়ন পরিষদ ও তার মালিকাধীন মার্কেটের গোপন কক্ষে আটকে রেখে নির্যাতন চালায়।  তার বিরুদ্ধে সরকারি প্রকল্প আত্নসাত; বিজিডি; বিজিএফ চাউল হাতিয়ে নেয়া; জন্মনিবন্ধন সনদ সংশোধনে সচিবের মাধ্যমে অর্থ নেয়া; কিশোর গ্যাং গঠন করাসহ নানাবিধ অভিযোগের পাহাড় রয়েছে।
তার এসব কর্মকাণ্ডে সহযোগী হিসেবে কাজ করেন কাজুলি নামে এক নীরিহ মহিলা ধর্ষনকারী মাসুদ আলম। এ মাসুদ  আলম বজরা ইউনিয়ন নিয়ন্ত্রণ করে থাকে। সে চেয়ারম্যানের দূর্নীতি ও সরকারি বরাদ্দ লুটপাটের সাথে জড়িত রয়েছে।
তার সহযোগী মাসুদ চেয়ারম্যানের বসতঘরে বগাদিয়ার কাজুলি নামে মহিলাকে ভাতা করিয়ে দেয়ার আশ্বাস দিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় মামলা হলে নোয়াখালী পিবিআই দীর্ঘদিন তদন্ত করার পর উপর মহলের চাপে মনগড়া প্রতিবেদন দাখিল করে।
এছাড়া বজরা ইউনিয়নে সরকারি বিভিন্ন প্রকল্পে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। এলাকাবাসীর দাবি- প্রকল্পের কাজ না করেই টাকা আত্মসাৎ করেছেন চেয়ারম্যান। বিষয়টি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে লিখিতভাবে জানানো হয়েছিলো।
সোনাইমুড়ির বজরা ইউনিয়নের মুটুবী সড়কটি সংস্কার না করেই বরাদ্দকৃত টাকা উত্তোলন হয়েছে বলে অভিযোগ করছেন এলাকাবাসী। একই অভিযোগ পাওয়া গেছে ইউনিয়নের বদরপুর এবং শাকিলপুর, পূর্ব চাঁদপুরসহ বেশ কয়েকটি এলাকা থেকে। রশিদপুর এলাকায় মেরামত হয়নি কমিউনিট ক্লিনিক। বজরা হাপার এলাকায় আগে থেকেই কালভার্ট থাকলেও তা নতুন করে তৈরির কারণ দেখিয়ে টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে বজরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে।
error: Content is protected !!