হোম » সারাদেশ » দৌলতপুরে জেনিথ সীডের মাঠ দিবস পালিত

দৌলতপুরে জেনিথ সীডের মাঠ দিবস পালিত

মোঃ জাহাঙ্গীর আলম: মানিকগঞ্জ দৌলতপুরে আনুষ্ঠানিক ভাবে জেনিথ সীড কোম্পানির উদ্যোগে হাইব্রীড ভূট্টা, গোল্ড-৫৫ ও মনিকা-৫৫ ভূট্টা বীজ চাষাবাদ র্শীষক মাঠ দিবস পালিত হয়েছে। 
জেনিথ সীড কোম্পানির আয়োজনে সোমবার ২০শে মার্চ বিকাল ৫ ঘটিকার সময় উপজেলার কলিয়া ইউনিয়নের উয়াইল গ্রামে উক্ত মাঠ দিবস পালিত হয়।
কলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক,মোঃ বাবুল মৃধার সঞ্চালনায়,উনুষ্ঠানে সভাপতিত্ব করেন ও বক্তব্য রাখেন উক্ত গ্রামের মাতাব্বর, মোহাম্মদ আলী মহন। সুশান্ত সরকার, উপ সহকারী কৃষি অফিসার, দৌলতপুর মানিকগঞ্জ, আঃ রাজ্জাক মৃধা।
 আরও উপস্থিত ছিলেন,অত্র এলাকার কয়েক শতাধিক কৃষক।
কৃষক- আব্দুর রহিম ও আব্দুর রাজ্জাক বলেন, আমরা দীর্ঘ কয়েক বছর যাবত ভুট্টা আবাদ করি। নানান ধরনের ভুট্টা বীজ আবাদ করে প্রমাণ পেয়েছি বা প্রমাণ করেছি, সময় উপযোগী আবহাওয়ার সাথে তাল মিলিয়ে গোল্ড-৫৫ ও মনিকা-৫৫ ভূট্টা বীজ রোপন করে একরে ১৬০ থেকে ১৭০ মন উৎপাদন করতে সফল হয়েছি। আমরা ভবিষ্যতে গোল্ড-৫৫ ও মনিকা-৫৫ ভূট্টা বীজ রোপন করব এবং অন্যান্য কৃষকদের উক্ত বীজ রোপন করতে উৎসাহিত করব।
এ বিষয়ে জেনিথ সীড কোম্পানির পরিবেশক, মোঃ আলমগীর হোসেন বলেন, দেশ আমাদের বাংলাদেশের কৃষকও আমাদের তাই বাংলার কৃষকদের কথা বিবেচনা করে গোল্ড-৫৫ ও মনিকা-৫৫ ভূট্টা বীজ আমদানী করি। উক্ত আমদানী করা বীজ বাংলাদেশের আবওহাওয়ায় খুব ভাল ভাবে উৎপাদিত হয়।
তিনি আরও বলেন, অন্যান্য কোম্পানির বীজের তুলনায় গোল্ড-৫৫ ও মনিকা-৫৫ ভূট্টা বীজেরর মূল্য হাতের নাগালে।
উক্ত মাঠদিবস অনুষ্ঠানে মোনাজাত ও তবারক বিতরনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।
error: Content is protected !!