হোম » সারাদেশ » ঐতিহাসিক ৭ই মার্চ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বগুড়া জেলা পুলিশের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করলেন পুলিশ সুপার।

ঐতিহাসিক ৭ই মার্চ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বগুড়া জেলা পুলিশের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করলেন পুলিশ সুপার।

এম এ রাশেদ: ঐতিহাসিক ৭ই মার্চ’’ দিবস। বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসের এক অনন্য দিন। বিনম্র শ্রদ্ধা, যথাযথ মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে হৃদয় নিংড়ানো ভালোবাসা ও শ্রদ্ধা নিবেদনের মাধ্যম জেলা পুলিশ, বগুড়া ‘ঐতিহাসিক ৭ই মার্চ ২০২৩’ উদযাপন করেছে।

দিবসটি উপলক্ষে পুলিশ সুপার কার্যালয় প্রাঙ্গণ ও জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে স্থাপিত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, মুক্তির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ম্যুরালে জেলা পুলিশের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন সম্মানিত পুলিশ সুপার, বগুড়া জনাব সুদীপ কুমার চক্রবর্ত্তী, বিপিএম, বিপিএম মহোদয়।

পুষ্পস্তবক অর্পণ শেষে জাতির পিতার প্রতি সন্মান প্রদর্শণ করেন ও সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে জাতির পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং জাতির পিতা আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরবর্তীতে তিনি জেলা পরিষদ ও পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ অডিটরিয়ামে ঐতিহাসিক ৭ই মার্চ ২০২৩ উপলক্ষে আলোচনা সভায় যোগ দেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসন ও জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা এবং বিভিন্ন স্তরের রাজনৈতিক নেতা কর্মীবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও অন্যান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, ১৯৭১ সালের এই দিনে সোহরাওয়ার্দী উদ্যানে (রেসকোর্স ময়দান) মুক্তিপ্রেমী বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯ মিনিট ধরে দেয়া ভাষণে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের অসহযোগ আন্দোলনের ডাক দেন।

এদিন লাখ লাখ মুক্তিকামী মানুষের উপস্থিতিতে বজ্রকণ্ঠে পাকিস্তানি শাসকদের হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, ‘সাত কোটি মানুষকে দাবায়ে রাখতে পারবে না। মরতে যখন শিখেছি, তখন কেউ আমাদের দাবায়ে রাখতে পারবে না। রক্ত যখন দিয়েছি, আরও দেবো। এদেশের মানুষকে মুক্ত করে ছাড়বো- ইনশাআল্লাহ। এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম। জয় বাংলা।’

error: Content is protected !!