হোম » সারাদেশ » হোসেনপুরে পুলিশের সহযোগিতায় ভারসাম্যহীন কিশোরীকে ফিরে পেল তার পরিবার

হোসেনপুরে পুলিশের সহযোগিতায় ভারসাম্যহীন কিশোরীকে ফিরে পেল তার পরিবার

শাহজাহান সাজু: কিশোরগঞ্জের হোসেনপুরে ভারসাম্যহীন এক কিশোরীকে ফিরে পেল তার পরিবার।
গতকাল শনিবার (২৮ জানুয়ারি) সন্ধ্যার দিকে একজন অপরিচিত মানসিক ভারসাম্যহীনতা অসুস্থ কিশোরী হোসেনপুর উপজেলা পরিষদ সংলগ্ন আস্বাভাবিকভাবে ঘোরাফেরা করা অবস্থায় স্থানীয়রা জরুরী ডিউটিরত হোসেনপুর থানার এসআই মো. মজিবুর রহমান এবং তার সঙ্গীও ফোর্সের সহায়তায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করলে স্বাস্থ্য কমপ্লেক্সে নাম ঠিকানা জিজ্ঞাসাবাদ করলে ভারসাম্যহীন কিশোরী তার নাম স্মৃতি আক্তার, পিতা রফিকুল ইসলাম, গ্রাম গফরগাঁও মহিলা কলেজের আশেপাশের ভাড়াটিয়া, থানা. গফরগাঁও জেলা. ময়মনসিংহ বলিয়া জানায়।
তার দেওয়া তথ্যমতে  অনুসন্ধান করিয়া কোনভাবেই ঠিকানা ও অভিভাবককে খুঁজে পায়নি পুলিশ।
পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায় তাকে দীর্ঘদিন মানসিক রোগের চিকিৎসা দেওয়া হয়। হোসেনপুর থানা পুলিশ ভারসাম্যহীন কিশোরীর ছবিসহ বিভিন্ন তথ্যের সমন্বয় করে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে তার সঠিক নাম ঠিকানা পায়।
তার প্রকৃত নাম জুতি আক্তার (১৫) পিতা ইসমাইল হোসেন, মাতা অরুণা খাতুন, গ্রাম. নিধিয়ারচর, থানা. গফরগাঁও জেলা. ময়মনসিংহ। সে ময়মনসিংহ জেলার পাগলা থানার অন্তর্গত পাঁচবাগ ফাজিল মাদ্রাসার নবম শ্রেণির ছাত্রী।
রবিবার (২৯ জানুয়ারি) স্থানীয় ইউপি সদস্য, গ্রাম পুলিশ, তার পিতা ইসমাইল হোসেনসহ অভিভাবকরা হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অবস্থিত হয়ে তাকে সনাক্ত করার পর পরিবারের কাছে মাত্র তিন ঘন্টার প্রচেষ্টায় অতিরিক্ত পুলিশ সুপার (হোসেনপুর সার্কেল) সুজন চন্দ্র সরকার ও অফিসার ইনচার্জ মো. আসাদুজ্জামান টিটু উপস্থিত থেকে রাত ১২.৩৫ মিনিটে ভারসাম্যহীন কিশোরীকে হস্তান্তর করে।
এ ব্যাপারে হোসেনপুর থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান টিটু জানান, মেয়েটিকে প্রাথমিকভাবে জিজ্ঞাসা করলে সঠিক ঠিকানা নাম পরিচয় দিতে পারেনি। পরবর্তীতে প্রযুক্তির মাধ্যমে তার পরিচয় জানা যায়।
অতঃপর পরিবারের সাথে যোগাযোগ করে তাকে তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়। ভারসাম্যহীন কিশোরী জুতিকে ফিরে পেয়ে পরিবারের পক্ষ থেকে হোসেনপুর থানার ওসিসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তার পরিবার।
error: Content is protected !!