হোম » সারাদেশ » মির্জাগঞ্জে অগ্নিকাণ্ডে ৩ বসতঘর ভস্মীভূত

মির্জাগঞ্জে অগ্নিকাণ্ডে ৩ বসতঘর ভস্মীভূত

এস কে মিন্টু মির্জাগঞ্জ প্রতিনিধি: পটুয়াখালীর মির্জাগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩ টি টিনসেড বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। এতে পাকঘর,ঘরের মধ্যে থাকা নগদ টাকা,স্বর্ণালংকার,আসবাবপত্র,দলিলপত্র ও চালডালসহ প্রায় ৩০ লক্ষ টাকার মালামাল পুড়ে ভস্মীভূত হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।
সোমবার (২৩ জানুয়ারী) বিকাল ৩ টার দিকে উপজেলার মাধবখালি ইউনিয়নের মধ্য রামপুর গ্রামের পঞ্চায়েত বাড়ি সংলগ্ন হাওলাদার বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ওই বাড়ির নুরজামাল হাওলাদার,সেলিম হাওলাদার ও ইউনুস হাওলাদারের বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
ফায়ার সার্ভিস ও ক্ষতিগ্রস্ত পরিবার সূত্রে জানা যায়, ঘটনার দিন সকাল থেকে ওই এলাকায় বিদ্যুৎ ছিল না। পরে বিকেলে বিদ্যুৎ আসার সাথে সাথে ক্ষতিগ্রস্ত সেলিম হাওলাদারের মা তাদের ফ্রিজের নিচে হঠাৎ আগুন জ্বলতে দেখে,পানি দিয়ে মেইন সুইচ অফ করতে যায়। কিন্তু ততক্ষণে সারা ঘরে আগুন ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান দেখে ও তাদের চিৎকার চেচামেচি শুনে এলাকাবাসী দৌড়ে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। কিন্তু ততক্ষণে আগুন তার ভাই মো.নুরজামাল হাওলাদার ও প্রতিবেশী ইউনুস হাওলাদারের ঘরে ছড়িয়ে পরে। পরে মির্জাগঞ্জ ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনে। ততক্ষণে তিনটি ঘর আগুনে সম্পূর্ণ পুরে ছাই হয়ে যায়।
মির্জাগঞ্জ ফায়ার সার্ভিসের ওয়্যার হাউস ইন্সপেক্টর মো. ফারুক হোসেন বলেন,আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই এবং এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। আগুনে ১৬ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে এবং ৪০ লক্ষ টাকার মালামাল উদ্ধার করেছি।
উপজেলা চেয়ারম্যান খান মো.আবু বকর সিদ্দিকী বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে উপজেলা পরিষদের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!