হোম » সারাদেশ » আখেরি মোনাজাতে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা শেষ হলো

আখেরি মোনাজাতে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা শেষ হলো

আওয়াজ অনলাইন: বিশ্ব মুসলিম উম্মার শান্তি কামনা করে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত শেষ হলো। আমিন আমিন ধ্বনিতে মুখরিত টঙ্গীর তুরাগ নদীর তীর। বিশ্বের মুসলিমদের ঐক্য, সম্প্রীতি আর শান্তি কামনার মধ্যদিয়ে এবারের ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত শেষ হলো। 

তাবলিগ জামাত আয়োজিত বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত শুরু হয় সকাল ৯টা ৫৫ মিনিটে। শেষ হয় ১০টা ২০ মিনিটে। এ পুরো সময় টঙ্গীর তুরাগ তীর ক্ষমা প্রার্থনা করে আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় লাখ লাখ মুসল্লি হাত তুলে আকুতি জানান।

 

মোনাজাত পরিচালনা করেন তাবলিগ জামাতের কাকরাইলের শুরা সদস্য হাফেজ মওলানা মোহাম্মদ জুবায়ের। মোনাজাতের সময় যে যেখানে ছিলেন, সেখান থেকেই মোনাজাতে অংশ নেন।

মোনাজাতে অংশ নেওয়া লাখ লাখ মুসল্লি আল্লাহ্র দরবারে কেঁদে বুক ভাসান। এ মোনাজাতের দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যম ও স্যাটেলাইট টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হয়। আর এতে করে দেশ-বিদেশের আরও লাখ লাখ মানুষ অংশ নেন। আল্লাহর দরবারে হাত তোলেন। মোনাজাত শেষে অংশ নেওয়া মুসল্লিরা বাড়ি ফেরা শুরু করেছেন।

আমিন আমিন ধ্বনিতে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত শেষ হয়েছে।

এবারের ইজতেমায় বহু বিদেশি এসেছে। পূর্বে এতো বিদেশি আসেনি। তাদের জন্য নিরাপত্তাও বেশ জোরদার করা হয়েছিলো।

সারা বিশ্বে আজ মুসলিমরা অসহায়, নিপীড়িত। মুসলিমদের এই অবস্থা যাতে খুব দ্রুত কেটে উঠতে পারে তার জন্য বিশ্ব মুসলিম উম্মার একতা, সমতা আর ভাতৃত্ববোধের মাধ্যমে আহ্বান জানানো হয়।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!