হোম » সারাদেশ » মির্জাগঞ্জে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

মির্জাগঞ্জে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

এস কে মিন্টু মির্জাগঞ্জ( পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর মির্জগঞ্জে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে রবি মৌসুমে কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার ( ১ ডিসেম্বর) সকাল ১১ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে এই বীজ ও সার বিতরণ কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মো.আবু বকর সিদ্দিকী।

উপজেলা নির্বাহী অফিসার মোসা.তানিয়া ফেরদৌসের সভাপতিত্বে এ সময়ে উপস্থিত ছিলেন,উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ- সভাপতি মো. ইসমাইল হোসেন মৃধা,উপজেলা কৃষি কর্মকর্তা ও কৃষিবিদ মো. আরাফাত হোসেন,কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো.নাহিদ হাসান.বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীসহ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক-কৃষাণীরা।

উপজেলা কৃষি কর্মকর্তা জানান,’উপজেলার ৬ টি ইউনিয়নে ২ হাজার ৩ শত ৪৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে ৩৬.৪৫ মেট্রিকটন সার ও ১২.৬৫৫ মেট্রিকটন বীজ বিতরণ করা হবে। বৃহস্পতিবার ছিল বিতরণের প্রথম দিন। প্রত্যেক ইউনিয়নে পর্যায়ক্রমে বিতরণ করা হবে’।

রবি মৌসুমে কৃষি পূর্নবাসনের সহায়তায় সফলভাবে বাস্তবায়নের মাধ্যমে ফসল উৎপাদন বৃদ্ধিসহ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের উন্নয়নে ভূমিকা রাখা সম্ভব হবে বলে আশা করেন বিতরণ কর্যক্রমে উপস্থিত বক্তারা।

error: Content is protected !!