হোম » সারাদেশ » উল্লাপাড়ায় এমপিওভুক্ত ৩ মাদ্রাসায় দাখিল পরীক্ষায় পাশ করেনি কেউ

উল্লাপাড়ায় এমপিওভুক্ত ৩ মাদ্রাসায় দাখিল পরীক্ষায় পাশ করেনি কেউ

রায়হান আলীঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় চলতি বছরের মাদ্রাসা শিক্ষা বোর্ডের অনুষ্ঠিত দাখিল পরীক্ষায় তিনটি মাদ্রাসা থেকে একজন শিক্ষার্থীও পাস করেনি। মাদ্রাসাগুলো হলো উপজেলার ধরইল মাঝিপাড়া দাখিল মাদ্রাসা, খন্দকার নুরুন্নাহার জয়নাল আবেদীন দাখিল মাদ্রাসা এবং কালিকাপুর দাখিল মাদ্রাসা। এসব মাদ্রাসার সুপারগন বলছেন, তাদের প্রতিষ্ঠানে বিভিন্ন বিষয়ের শিক্ষক না থাকা এবং করোনা মহামারীর সময় ছাত্রীদের বিয়ে হয়ে যাওয়ার কারনে তাদের ফলাফলে এমন ধ্বস নেমেছে। এমপিওভুক্ত এসব দাখিল মাদ্রাসার সুপারদেরকে ইতোমধ্যেই কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

ইসলামপুর ধরইল মাঝিপাড়া দাখিল মাদ্রাসার সুপার (ভারপ্রাপ্ত) মোঃ নুরুল ইসলাম বলেন, তার প্রতিষ্ঠান থেকে ১০ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ নেয়। কিন্তু কেউ পাস করেনি। এসব পরীক্ষার্থীর মধ্যে বেশিরভাগ মেয়ে ছিল যাদের করোনার সময় বিয়ে হয়ে গেছে।

কালিকাপুর দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মোঃ ওবায়দুল্লাহ জানান, তার প্রতিষ্ঠান থেকে ১২ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। পাস করেনি কেউ। খন্দকার নুরুন্নাহার জয়নাল আবেদীন দাখিল মাদ্রাসার সুপার রেজাউল করিম জানান, ১১ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ নিয়েছিল। পাস করতে পারেনি একজনও। স্কুলে দীর্ঘদিন ধরে শিক্ষক সংকটে শিক্ষার্থীদের লেখাপড়া দারুনভাবে বিঘিœত হয়েছে।

এ ব্যাপারে উল্লাপাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম শামসুল হক জানান, কোন শিক্ষার্থী পাস না করার কারনে ইতোমধ্যেই সংশ্লিষ্ট মাদ্রাসাগুলোর সুপারদেরকে কারন দর্শানোর চিঠি দেওয়া হয়েছে। সেই সঙ্গে শুরু হয়েছে তদন্ত কার্যক্রম।

error: Content is protected !!