হোম » সারাদেশ » অসম্প্রদায়িক বাংলাদেশে সবাইকে মুক্তিযোদ্ধের চেতনায় বিশ্বাসী হতে হবে —–মির্জা আজম এমপি 

অসম্প্রদায়িক বাংলাদেশে সবাইকে মুক্তিযোদ্ধের চেতনায় বিশ্বাসী হতে হবে —–মির্জা আজম এমপি 

রবিউল হাসান লায়ন: বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেছেন, ইসলাম একটি অসম্প্রদায়িক  ধর্ম। এরপরেও কিছু মানুষ এইদেশে  সাম্প্রদায়িক  বিষবাষ্প ছড়ায়। এই অসম্প্রদায়িক বাংলাদেশে সবাইকে মুক্তিযোদ্ধের চেতনায় বিশ্বাসী হতে হবে। নির্বাচন সামনে আসছে। সেই নির্বাচনে বিভিন্ন কৌশলে সবাই বিজয়ী হতে চায় এবং নির্বাচনের কৌশলের মধ্যে সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়িয়ে নির্বাচনে পার হতে চায়। স্বাধীনতা বিরোধী শক্তি সাম্পদায়িক বিভিন্ন কথা বলে, বিভিন্ন স্লোগান দিয়ে সস্তা জনপ্রিয়তা অর্জন করতে চেষ্টা করে।
সোমবার দুপুরে জামালপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ এবং মাদক-সন্ত্রাস, যৌতুক ও নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ক আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, সর্বপ্রথম আমাদের দেশ। এই দেশ স্বাধীন করতে ত্রিশ লাখ মানুষ শহীদ হয়েছেন। আমরা মুসলমান আর এই দেশ গড়ে উঠেছে মুক্তিযোদ্ধের চেতনায় এসব কিছু মেনে নিয়ে এই দেশের প্রতি আস্থা বিশ্বাস রেখে অমাদের আচার-আচরণসহ ও ধর্মীয় সবকিছু করতে হবে।
ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব ফরিদুল হক খান দুলাল এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক শ্রাবস্তী রায়, পুলিশ সুপার নাছির উদ্দীন আহমেদ, ইসলামিক ফাউন্ডেশনের ময়মনসিংহ বিভাগীয় পরিচালক একেএম ফজলুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী, জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব সৈয়দ আতিকুর রহমান ছানা, জিএসএম মিজানুর রহমান মিজান, মেলান্দহ পৌরসভার মেয়র শফিক জাহেদী রবিন, মাদারগঞ্জ পৌরসভার মেয়র মির্জা গোলাম কিবরিয়া কবির, মাদারগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ওবায়দুর রহমান বেলাল প্রমূখ।
ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ আলোচনায় সভা অনুষ্ঠান সঞ্চালনা করেন কবি অধ্যাপক তারিকুল ফেরদৌস।
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!