হোম » সারাদেশ » কৃষক বাঁচাও দেশ বাঁচাও দিবস উপলক্ষে বগুড়ায় আলোচনা সভা 

কৃষক বাঁচাও দেশ বাঁচাও দিবস উপলক্ষে বগুড়ায় আলোচনা সভা 

এম,এ রাশেদ,বগুড়া জেলা প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ৩০ অক্টোবর কৃষক বাঁচাও দেশ বাঁচাও দিবস উপলক্ষে বগুড়া জেলা কৃষক লীগের উদ্যোগে আলোচনা সভা করা হয়েছে। রবিবার (৩০ অক্টোবর) বেলা ১১টায় শহরের টেম্পল রোড দলীয় কার্যালয়ে এ সভার আয়োজন করা হয়। এতে জেলা কৃষক লীগের সহ-সভাপতি জাহিদ হাসান রতনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক মঞ্জুর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কৃষক লীগের কৃষি বিষয়ক সম্পাদক আজমল হোসেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা ৩০ অক্টোবরকে “কৃষক বাঁচাও-দেশ বাঁচাও দিবস” ঘোষণা করেন।
বাংলাদেশের কৃষি ও কৃষকের কল্যাণে তিনি নির্যাতিত, অবহেলিত কৃষক সমাজের কল্যাণে ১১দফা দাবী উত্থাপন করেন। শামরিক স্বৈরাচার সেই দাবী না মানলেও জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্রক্ষমতায় অধিষ্ঠিত হয়ে সার ও কীটনাশক কৃষি উপকরণের মূল্য হ্রাস করে একটি নতুন কৃষি বিপ্লব সফল করেন। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জেলা কৃষক লীগের সহ-সভাপতি আনোয়ার পারভেজ বাবু, মাকছুদুল হাসান রুহেল, আবুল কালাম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক আখতারুজ্জামান তুষার, বকুল মিয়া (বিএসসি), সাবেক সহ-সভাপতি অধ্যাপক শ্যামল পাইকার, ইকবাল হোসেন।
এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক প্রভাষক শহিদুল ইসলাম, কৃষক লীগ নেতা মাহমুদ খান ডন, জাহিদুল ইসলাম সাগর, বকুল আহম্মেদ, মামুনুর রশিদ রিপন, লিমন খন্দকার, মিজানুর রহমান মিজান, সাজ্জাদ হোসেন, গোলাপ সরকার, স্বপনা, বজলার রহমান বকুল, মুকুল হোসেন, বিথী তালুকদার, নবীর হোসেন, শহর কৃষক লীগের আহ্বায়ক মাসুদ রানা সরকার, আবু জাফর ফরাজী, শফিকুল ইসলাম শফিকসহ প্রমুখ।।
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!