হোম » সারাদেশ » চাটখিলে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমান আদালতে  ৩ জনের কারাদণ্ড 

চাটখিলে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমান আদালতে  ৩ জনের কারাদণ্ড 

চাটখিল প্রতিনিধিঃ চাটখিলে অবৈধভাবে বালু উত্তোলন করার অপরধের দায়ে ভ্রাম্যমান আদালতে  ৩ জনের কারাদণ্ড প্রদান করেন।  চাটখিল উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া মঙ্গলবার (৪ অক্টোবর) সকালে অবৈধভাবে বালু উত্তোলন বিরোধী এক অভিযান পরিচালনা করেন। এ সময় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এর নির্দেশে পুলিশ ৩ জনকে আটক করে এবং বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ড্রেজার মেশিন সহ অন্যান্য সামগ্রী জব্দ করে। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে আটককৃতদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে পূর্ব পরকোটের আলী আহমেদ এর ছেলে নজরুল ইসলাম (হোসেন) কে ৩ মাস, একই গ্রামের টিপু সুলতানের ছেলে সুলতান মাহমুদ এবং শাহাপুর ইউনিয়নের গোপাইরবাগ গ্রামের মৃত মাইনুদ্দিন ভূঁইয়ার ছেলে মোহাম্মদ মুরাদ হোসেন কে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।
এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া জানান, নজরুল ইসলাম হোসেনের নেতৃত্বে পূর্ব পরকোট এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনের বিষয়টি এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কে অবহিত করেন। এতে গত বৃহস্পতিবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উজ্জ্বল রায়সহ  সংশ্লিষ্টরা ঘটনাস্থলে গিয়ে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের কে বালু উত্তোলন  না করার জন্য মৌখিকভাবে নির্দেশ দেন। ঐ নির্দেশ অমান্য করে অবৈধভাবে বালু উত্তোলনকারীরা প্রভাব খাটিয়ে বালু উত্তোলন অব্যহত রাখার সংবাদ এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তা কে জানালে তিনি মঙ্গলবার সকালে ঘটনাস্থলে গিয়ে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের আটক করলে তারা তাদের দায় স্বীকার করে। পরে ভ্রাম্যমান আদালতে তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়।  থানার ওসি মুহাম্মদ গিয়াস উদ্দিন জানান, আদালতের আদেশের পর বিকেলে দন্ডপ্রাপ্তদের কারাগারে প্রেরন করা হয়।
error: Content is protected !!