হোম » সারাদেশ » মির্জাগঞ্জে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে কঠোর অবস্থানে পুলিশ

মির্জাগঞ্জে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে কঠোর অবস্থানে পুলিশ

এস কে মিন্টু,মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি:  হিন্দু ধর্মাবলম্বী‌দের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপল‌ক্ষে নিরাপত্তার প্রস‌ঙ্গে কোন ফাঁক ফোকর ও কম‌তি রাখ‌ছে না মির্জাগঞ্জ থানা পু‌লিশ। ষষ্ঠীর দিন থে‌কেই পূজামণ্ডপ ঘি‌রে রয়েছে ব‌্যাপক নিরাপত্তা ব‌্যবস্থা। শারদীয় দুর্গাপূজা উপল‌ক্ষে আলোকোজ্জ্বল হ‌য়ে উ‌ঠে‌ছে উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ‌। পূজামণ্ডপের ভিতর ও সাম‌নের সড়ক সাজা‌নো হ‌য়ে‌ছে বাহারি চোখধাঁধানো আলোকসজ্জায়। আধু‌নিক নানা বৈদ‌্যু‌তিক বা‌তি দি‌য়ে সাজা‌নো হ‌য়ে‌ছে মন্দির ও আশপাশ এলাকা।
রঙ-বেরঙের আ‌লোকসজ্জ্বায় ঝলম‌লে হ‌য়ে উ‌ঠে‌ছে উপজেলার পূজামণ্ডপগুলো। মির্জাগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মো.আনোয়ার হোসেন তালুকদার বলেন,সনাতন ধর্মালম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা। পূজায় আইন শৃংখলা নিয়ন্ত্রণ,পূজা চলাকালে আয়োজক ও দর্শনার্থীদের সার্বিক ও শতভাগ নিরাপত্তা নিশ্চিতে আইন শৃংখলা বাহিনী মাঠে কঠোর অবস্থানে রয়েছে। এছাড়া উপজেলার প্রতিটি মন্ডপে পূজা চলাকালে পুলিশের পাশাপাশি আনসার সদস্যরা নিরাপত্তার দায়িত্বে রয়েছে। সম্প্রীতির এই উপজেলায় উৎসবমুখর পরিবেশে পূজা উদযাপন করতে যা দরকার তাই করা হবে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পেলে তাৎক্ষণিক তা মনিটরিং ও আইনী ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরো বলেন,অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় আনা হবে।
এবার এই উপজেলায় ১৬ টি মন্দির ও মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। অ‌ধিক গুরুত্বপূর্ণ পূজা মণ্ডপগু‌লো‌তে স্থায়ী একাধিক পু‌লিশ সদস্য থাক‌বে,পাশাপা‌শি পু‌লিশ সদস‌্যদের সহায়তা কর‌বে আনসার সদস‌্যরা। সকল পূজামণ্ডপেই মোবাইল টিম থাক‌বে,পাশাপা‌শি সাদা পোষাকধারী পু‌লিশ সদস‌্যরা দা‌য়িত্ব পালন কর‌বে। আমরা মাদ‌কের বিরু‌দ্ধে বেশ শক্ত অবস্থা‌নে র‌য়ে‌ছি। কেউ য‌দি পূজামণ্ডপে অরাজকতা করার চেষ্টা ক‌রে তাহ‌লে তা ক‌ঠোর হস্তে দমন করা হ‌বে।
error: Content is protected !!