হোম » সারাদেশ » কুবি বিএনসিসি প্লাটুনের লিখিত ও ড্রিল পরীক্ষা অনুষ্ঠিত 

কুবি বিএনসিসি প্লাটুনের লিখিত ও ড্রিল পরীক্ষা অনুষ্ঠিত 

সজীব আহম্মেদ রিমন, কুবি প্রতিনিধি:  বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি)’র অন্তর্ভুক্ত ময়নামতি রেজিমেন্টের আন্ডারে পরিচালিত কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) বিএনসিসি প্লাটুনের নতুন ক্যাডেট হতে ইচ্ছুক শিক্ষার্থীদের লিখিত পরীক্ষা ও ক্যাডেট থেকে ল্যান্স কর্পোরাল পদের  জন্য ড্রিল পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
আজ ২৩ সেপ্টেম্বর (শুক্রবার) বিশ্ববিদ্যালয়ের মূল ফটক বরাবর রাস্তায় ৫০ নম্বরের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ভর্তি ফর্ম ৮৩ জন নিলেও পরীক্ষায় অংশগ্রহণ করেন ৭০ জন। নতুন ক্যাডেট সংগ্রহের লক্ষ্যে অনুষ্ঠিত লিখিত পরীক্ষা সমাপ্ত হলে ল্যান্স কর্পোরাল পদের জন্য ড্রিল পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৬জন অংশগ্রহণ করেন
লিখিত পরীক্ষায় অংশগ্রহণকৃত ইংরেজি বিভাগের শিক্ষার্থী রুমা রানী বলেন, ইচ্ছা ছিল বিএনসিসি আয়োজিত পরীক্ষায় অংশগ্রহন করার,সেই ইচ্ছাটা আজকে পূর্ণ করতে পেরেছি।তাই,ধন্যবাদ জানাই বিএনসিসি কর্তৃপক্ষকে আমাদের পরীক্ষায় অংশগ্রহনের সুযোগ করে দেওয়ার জন্যে।
ভর্তি কার্যক্রম সম্পর্কে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি প্লাটুনের সেকেন্ড লেফটেন্যান্ট অধ্যাপক ড. মোঃ শামিমুল ইসলাম বলেন, ক্যাডাটশিপ দেওয়ার পূর্বে কতকগুলো ধাপে শিক্ষার্থীদের পরীক্ষা-নিরীক্ষা করা হয়ে থাকে। তার প্রথম ধাপ লিখিত পরীক্ষা। এটা মূল্যায়নের পরে তাদের ভাইভা নেওয়া হবে এবং প্রি-ক্যাডেট হিসেবে মূল্যায়ন করা হবে। পরিবর্তিতে যারা নিয়মিত প্রশিক্ষণ কার্যক্রমে অংশগ্রহণ করবে তাদেরকে ক্যাডেটশিপ দেওয়া হবে।
উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ (১৪তম ব্যাচ) এবং ২০২০-২১ (১৫তম ব্যাচ) শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। এই লিখিত পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলে প্রি-ক্যাডেট হিসেবে যোগদান করার সুযোগ পাবেন।
error: Content is protected !!