হোম » সারাদেশ » জয়পুরহাটে বৃষ্টির জন্য নামাজ ও দোয়া 

জয়পুরহাটে বৃষ্টির জন্য নামাজ ও দোয়া 

রাকিবুল হাসান রাকিব, জয়পুরহাট প্রতিনিধিঃ জয়পুরহাটে কয়েক সপ্তাহ থেকে  বৃষ্টির দেখা নেই।দুই একদিন আগে একটু বৃষ্টি হলেও তা মানুষের উপকারে আসেনি। বৃষ্টি না হওয়াই অসহ্য গরম এবং অন্যদিকে আমন  ধান রুপন করতে না পারায় বিপদে পরেছেন কৃষক।সেই মুহুর্তে মহান আল্লাহর রমহত কামনা করে দুই রাকাত ইসতিশকার নামাজ আদায় করে বিশেষ মোনাজাত করেছেন জয়পুরহাটের মুসল্লিরা। বৃহস্পতিবার  সকাল ৯ টায় হিচমী ঈদগাহ মাঠে  ইসতিশকার নামাজ ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।
হানাইল নোমানিয়া কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত  অধ্যক্ষ রেজাউল কাদিরের আয়োজনে   ইসতিশকার নামাজ ও মোনাজাতের আয়োজন করা হয়। নামাজ ও মোনাজাত পরিচালনা করেন হানাইল নোমানিয়া কামিল মাদ্রাসার মুহাদ্দিস মওলানা আবুল কালাম মোঃ শরীফুদ্দিন।

নামাজে অংশগ্রহণকারী মুসল্লিরা বলেন, এই সময়ে বৃষ্টিতে জমিসহ চারদিকে পানি থৈ থৈ করে থাকে। কিন্তু এ বছর সম্পূর্ণ বিপরীত চিত্র। আষাঢ় মাস শেষ হলেও আকাশে তেমন বৃষ্টি নেই। তাই মহান আল্লাহ দরবারে দুই রাকাত নামাজ আদায় করে দোয়া করেছি। মহান আল্লাহ যেন এই পরিস্থিতির অবসান ঘটান।

তারা বলেন, প্রাণীকূলসহ মানবজাতির এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে ও মহান আল্লাহ সন্তুষ্টি অর্জনসহ আনুগত্য প্রকাশে নামাজ আদায় করা হয়েছে।

error: Content is protected !!