হোম » সারাদেশ » র্দূগম চরাঞ্চলে শিক্ষা ব্যবস্থা আরো উন্নত করা হবে।  সিরাজগঞ্জে শিক্ষা মন্ত্রী ড. দিপু মনি

র্দূগম চরাঞ্চলে শিক্ষা ব্যবস্থা আরো উন্নত করা হবে।  সিরাজগঞ্জে শিক্ষা মন্ত্রী ড. দিপু মনি

হুমায়ুন কবির সুমন,  সিরাজগঞ্জ প্রতিনিধি : র্দূগম চরাঞ্চলে শিক্ষা ব্যবস্থাকে আরো উন্নত করতে পরিকল্পনা গ্রহন করা হয়েছে। সিরাজগঞ্জ যেহেতু নদী ভাঙ্গন এলাকা এখানে চরাঞ্চলে অনেক মানুষ বসবাস করে। এই অঞ্চলের শিক্ষার মানকে শহরের সাথে তাল মিলিয়ে শিক্ষা ব্যবস্থার উন্নতি করা হবে। বলে জানালেন শিক্ষা মন্ত্রী ড. দিপু মনি।  বৃহস্প্রতিবার দুপুরে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার মাজেদা আদিল স্বরনীয় উচ্চ বিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম পরিদর্শন কালে সাংবাদিকদের সাথে আলাপ কালে শিক্ষা মন্ত্রী ড. দিপু মনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন,  চরাঞ্চলের জন্য শিক্ষক ও জনবল কম রয়েছে। অঞ্চল ভিত্তিক গুরুত্ব দিয়ে শিক্ষক নিয়োগের মাধ্যমে শিক্ষা কার্যক্রম আরো বেগবান করা হবে। একই সাথে প্রাথমিক ও মাধ্যোমিক পর্যায়ে পাঠ্যবইয়ের পাশাপাশি কারিকলাম শিক্ষাও প্রদান করা হবে।
 মন্ত্রী শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন পূর্বে বেলকুচির উপজেলা চত্বর ও তাঁত শিল্পের কারখানা পরিদর্শন করেন।  এসময় তার সাথে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ ৫ আসনের সংসদ আব্দুল মমিন মন্ডল, অতিরিক্ত জেলা প্রশাসক মো: মনির হোসেন, অতিরিক্ত সিনিয়র সহকারী পুলিশ সুপার সিদ্দিক আহম্মেদ, জেলা শিক্ষা অফিসার শফিউল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক েবেগম আশানুর বিশ্বাস, ভাইস চেয়ারম্যান ইউসুব আলী প্রমুখ।
error: Content is protected !!