হোম » সারাদেশ » সোনাইমুড়ীতে গৃহহীন ২৭  পরিবারের মুখে হাসি ফোটালেন প্রধানমন্ত্রী

সোনাইমুড়ীতে গৃহহীন ২৭  পরিবারের মুখে হাসি ফোটালেন প্রধানমন্ত্রী

মোহাম্মদ হানিফ নোয়াখালী সোনাইমুড়ী প্রতিনিধি: নোয়াখালীর সোনাইমুড়ীতে আরো ২৭টি ভুমিহীন-গৃহহীন পরিবার পেলো প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ঘর। বৃহস্পতিবার (২১ জুলাই) বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালী হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে স্থানীয় জন প্রতিনিধি, সরকারের পদস্থ কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ উপকার ভোগীদের ঘরের চাবি ও জমির দলিল বুঝিয়ে দেন।
সোনাইমুড়ী উপজেলাস্হ বীর মুক্তিযোদ্ধা মুজাফফর আহমদ মিলনায়তনে এ সময় উপস্থিত ছিলেন সোনাইমুড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ ইসমাইল হোসেন, সোনাইমুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) হারুন অর রশিদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মমিনুল ইসলাম বাকের, সহ সভাপতি মাহফুজুর রহমান ভিপি বাহার, সাধারণ সম্পাদক আফম বাবুল বাবু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার পারুল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মাওলা, সাবেক কমান্ডার মাষ্টার আবু ইউছুফ, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক মানবজমিন প্রতিনিধি আমিনুল ইসলাম মানিক, জন প্রতিনিধি, মুক্তিযোদ্ধাবৃন্দ, সোনাইমুড়ীতে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ছাড়াও সুশীল সমাজের গন্যমান্য এবং উপকারভোগী ভূমিহীন-গৃহহীন পরিবারের সদস্যগণ।
ভূমি হস্তান্তর কার্যক্রমের তৃতীয় পর্যায়ে (২য় ধাপ) সোনাইমুড়ীতে ২৭টি পরিবারের মধ্যে চাষীরহাট ইউপির পোরকরা গ্রামে ১১টি, জয়াগ ইউপির কেগনা গ্রামে ৯টি ও সোনাপুর ইউপির হীরাপুর গ্রামে ৭টি জমিসহ গৃহ হস্তান্তর করা হয়।
উল্লেখ্য প্রধানমন্ত্রীর দপ্তর হতে সোনাইমুড়ীতে ভূমিহীন-গৃহহীনদের জন্য ৪১৭টি ঘরের বরাদ্দ দেওয়া হয়। এজন্য জয়াগ ইউপির কেগনা গ্রামে ১০একর, বজরা ইউপির বদরপুর গ্রামে ৬একর, সোনাপুর ইউপির হীরাপুর গ্রামে ৭একর এবং চাষীরহাট ইউপির পোরকরা গ্রামে ৪০ শতাংশসহ প্রায় সাড়ে তেইশ একর সরকারি খাস জমি নির্ধারণ করা হয়। তার মধ্যে ১ম ধাপের ১ম-২য় পর্যায়ে এবং দ্বিতীয় ধাপের তৃতীয় পর্যায়ে কেগনা, বদর পুর, পোরকরা ও হীরাপুরে সর্বমোট ২৭৮টি ভুমিহীন-গৃহহীন পরিবার প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলো। যা ইতোমধ্যে বঙ্গবন্ধু ভিলেজ নামে পরিচিতি পেয়েছে।
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!