হোম » সারাদেশ » লালমনিরহাটে হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলমান হলেন মন্টু!

লালমনিরহাটে হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলমান হলেন মন্টু!

Exif_JPEG_420

লালমনিরহাট প্রতিনিধি: শ্রী মন্টু রায় নামের এক যুবক হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। ইসলাম ধর্ম গ্রহণের পর তার নাম রাখা হয়েছে মোঃ মন্টু মিয়া (২৮)। মোঃ মন্টু মিয়া এফিডেভিটে উল্লেখ করেছেন, আমি একজন সুস্থ্য মস্তিস্ক সম্পন্ন পূর্ন বয়স্ক ব্যক্তি বিধায় নিজের ভালমন্দ বুঝিতে ও অত্র এফিডেভিট সম্পাদন করিতে সক্ষম বটে। আমার প্রতিবেশীরা ইসলাম ধর্মের হওয়ায় আমি তাহাদের সহিত চলাফেরা করাকালীন ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হইয়া পড়ি এবং ইসলাম ধর্মের চালচলন ও আচার অনুষ্ঠানের প্রতি মুগ্ধ হইয়া আমি হিন্দু ধর্ম ত্যাগ করিয়া ইসলাম ধর্ম গ্রহণ করার সিদ্ধান্ত গ্রহণ করিয়াছি। অতঃপর আমি ইসলাম ধর্ম গ্রহণ করার উদ্দেশ্যে স্থানীয় মৌলভীর নিকট কালিমা তাইয়্যেবা লাইলাহা ইল্লাল্লাহু মুহাম্মদুর রাসুলুল্লাহ পাঠ করিয়া আমার হিন্দু ধর্মের নাম “শ্রী মন্টু রায়” রাজ বংশী ত্যাগ করিয়া মোঃ মন্টু মিয়া নাম ধারণ করিয়া গত- ২২/০৬/২০১৭ ইং তারিখ ইসলাম ধর্ম গ্রহণ করিয়াছি এবং গত- ২২/০৬/২০১৭ ইং তারিখ লালমনিরহাট এর নোটারী পাবলিক কার্যালয়ে উপস্থিত হইয়া এফিডেভিট সম্পাদন করি।
যাহার এফিডেভিট সিরিয়াল নম্বর ৩৬৫৬/ ২২/০৬/২০১৭ ইং ইসলাম ধর্ম গ্রহণ করিয়াছি। আমি ইসলাম ধর্মের সকল আচার অনুষ্ঠান ও রীতিনীতি যথাযথ ভাবে পালন করিয়া আসিতেছি এবং আমি ইসলাম ধর্মে মোঃ মন্টু মিয়া নামে পরিচিত। বর্তমানে জাতীয় পরিচয় পত্র সংশোধনের নিমিত্ত অত্র এফিডেভিট এর প্রয়োজন। জাতীয় পরিচয় পত্রে আমার নাম শ্রী মন্টু রায় এর পরিবর্তে মোঃ মন্টু মিয়া হইবে। আমি স্বেচ্ছায়, সজ্ঞানে ও অন্যের বিনা প্ররোচনায় হিন্দু ধর্ম ত্যাগ করিয়া ইসলাম ধর্ম গ্রহণ করিয়াছি এবং অত্র এফিডেভিট সম্পাদন পূর্বক নিজ নাম স্বাক্ষর করিলাম।
এরপর তিনি বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রট আদালত, লালমনিরহাট থেকে সোমবার (২৭ জুন) এফিডেভিট মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দেন। তার বাড়ি লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের বনগ্রামে। তার পরিবার ছেড়ে স্বজ্ঞানে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!