হোম » সারাদেশ » পীরগঞ্জে ইউপি  চেয়ারম্যানের অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত 

পীরগঞ্জে ইউপি  চেয়ারম্যানের অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত 

রংপুর প্রতিনিধি: রংপুরের পীরগঞ্জ উপজেলার কুমেদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলামের বিরুদ্ধে ক্ষমতার দাপট খাটিয়ে অনিয়ম-দুর্নীতি,বিভিন্ন ভাতা প্রদানে নিজেদের লোক দিয়ে তালিকাকরন, নাগরিক সেবা পেতে হয়রানিসহ নানা অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে এলাকাবাসী। গতকাল সোমবার রংপুর রিপোর্টার্স ক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইউনিয়নের ৯ নং ওয়ার্ড সদস্য দেবব্রত অধিকারী দেবু।
অভিযোগে বলেন,চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে হতদরিদ্রদের কর্মসংস্থান (এলজিএসপি) প্রকল্পে শ্রমিক নিয়োগে অনিয়ম,বয়স্কভাতা ও বিধবা ভাতার কার্ড করে দেয়ার কথা বলে ইউপি সদস্যদের বাদ দিয়ে নিজস্ব লোকজন দিয়ে তালিকা তৈরী করে উৎকোচ গ্রহন করে আসছেন। বিভিন্ন ভাতা অস্বচ্ছলদের পরিবর্তে স্বচ্ছলদের দেয়া,নাগরিক সেবা নিতে আসা সাধারণ মানুষকে চরমভাবে হয়রানীর শিকার হতে হচ্ছে বলে অভিযোগ করেন।
এর আগে ইউনিয়নের সচিব রেবেকা সুলতানাকে ২৮ ফেব্রুয়ারী ২০২২ ইং তারিখে ০৫.৫৫.৮৫০০.০১১.০৫.০২৭.২২.১৫৮ স্বারকে বদলীর আদেশ দিয়ে  উজ্জল কুমার অধিকারীকে যোগদানের আদেশ দেয়। রেবেকা সুলতানা উপজেলার  ১২নং মিঠিপুর ইউনিয়নে গত ৬ মার্চ ২০২২ ইং তারিখে যোগদান করেন।  অন্যদিকে উজ্জল কুমার অধিকারীকে  অফিসের চাবি ও দাপ্তরিক কার্যক্রম থেকে বিরত রেখে পূর্বের সচিব এর সিল স্বাক্ষর জাল করে  চেয়ারম্যান আমিনুল ইসলাম ১৪ ও ১৯ মার্চ  ২০২২ ইং তারিখে অনেক জন্ম নিবন্ধন প্রদান করেন। এ ঘটনায় পীরগঞ্জ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে মামলা হয় যাহার নং সি আর ১৫৭/২০২২ ইং।
খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় সদস্যদের সিদ্ধান্ত ছাড়া পূর্বেও তালিকা থেকে নাম কর্তন করে স্বচ্ছলদের নাম যোগ করেন। বিগত ৩১/০৫/২০২২ ইং তারিখে ভিজিডির এর ১১ বস্তা চাল জনৈক্য চাল ব্যবসায়ি দুলা মিয়ার কাছে কালো বাজারে বিক্রি করলে জনগন হাতে নাতে আটক করলে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা পীরগঞ্জ থানা পুলিশ কর্মকর্তাকে  অবহিত করলে তারা চেয়ারম্যান আমিনুলের ক্ষমতাকে ভয় পেয়ে কোন প্রতিকার বা মামলা অনায়ন করেননি। চেয়ারম্যান আমিনুলের বেশ কছিু অনিয়মের অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট দপ্তরে লিখিত আকারে অবহিত করার পরেও কোন প্রকার তদন্ত পর্যন্ত করা হয়নি।  অভিযোগের বিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম জানান,এসব অভিযোগ মিথ্যা।একটি চক্র আমাকে হেয় প্রতিপন্ন করতেই এসব চক্রান্ত করছে।
error: Content is protected !!