হোম » সারাদেশ » যুব রাষ্ট্রদূত হিসেবে ভারত সফরের  সুযোগ পেলেন  কুবি শিক্ষার্থী 

যুব রাষ্ট্রদূত হিসেবে ভারত সফরের  সুযোগ পেলেন  কুবি শিক্ষার্থী 

সজীব আহম্মেদ রিমন, কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) বিএনসিসি প্লাটুন এর ক্যাডেট কর্পোরাল আরিফা আক্তার দিল্লি সফরের জন্যে চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন। তিনি বিশ্ববিদ্যালয়টির অর্থনীতি বিভাগের ১৩ তম আবর্তনের শিক্ষার্থী। আজ ২২মে (রবিবার) বিএনসিসির হেডকোয়ার্টার পযার্য়ে ৩ ধাপে মৌখিক ও লিখিত পরীক্ষার পর তিনি চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন। গত পরশু তিনি ময়নামতি রেজিমেন্ট থেকে মৌখিক এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে হেডকোয়ার্টার পযার্য়ের জন্য নির্বাচিত হয়েছিলেন।
বাংলাদেশের যুব রাষ্ট্রদূত হিসেবে ভারতের দিল্লিতে সম্পূর্ণ সরকারি খরচে ভ্রমণের সুযোগ পেয়েছেন তিনি। আগামী জুলাই মাসে ভারতের ৭৫ তম  প্রজাতন্ত্র দিবস পূর্তি উপলক্ষ্যে দিল্লিতে অনুষ্ঠিতব্য Special Youth Exchange Programme (YEP) -এ তিনি অংশগ্রহণ করবেন। ক্যাডেট কর্পোরোল আরিফা আক্তার বলেন, একজন ক্যাডেট এম্বাসেডর হিসেবে আমি আমার দেশকে রিপ্রেজেন্ট করার সুযোগ পেয়েছি।  এটা নিঃসন্দেহে আমার জন্য খুব বড় প্রাপ্তি। যদিও প্রাপ্তির পথ পরিক্রমাটা কঠিন। তবে ডেডিকেশন ও শৃঙ্খলা মেনে শেষ প্রান্ত পর্যন্ত আসার অনুভূতি সত্যিই অভিভূত। এই প্রাপ্তির পেছনে আমার মা-বাবা, প্লাটুন কমান্ডার স্যার,সিইউ স্যার, প্লাটুনের ক্যাডেটবৃন্দ এবং আমার শুভাকাঙ্ক্ষীদের উৎসাহ ও অনুপ্রেরণা।
তাঁর এই অর্জনে কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের অভিভাবক প্লাটুন কমান্ডার ২/লে: (বিএনসিসিও) অধ্যাপক ড. মো: শামিমুল ইসলাম বলেন, “দিল্লির প্রজাতন্ত্র দিবস উপলক্ষে জাতীয় গেস্ট হিসেবে মনোনীত হয়েছে কুবির অর্থনীতি বিভাগের ১৩ তম আবর্তনের শিক্ষার্থী আরিফা আক্তার। বিএনসিসি থেকে বাংলাদেশের ১০-১২ জন যাবে আমি যতদূর জানি। কুবি বিএনসিসি প্লাটুন পরিবার তাঁর এই অর্জনে গর্বিত ও আনন্দিত।”
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!