হোম » সারাদেশ » টিসিবি তেল বিক্রি হবে ১১০ টাকায়

টিসিবি তেল বিক্রি হবে ১১০ টাকায়

আওয়াজ অনলাইন : আন্তর্জাতিক পরিস্থিতির কারণে দেশের বাজারে সয়াবিল তেলের দামে রেকর্ড হয়েছে। যা সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। এ অবস্থায় ১১০ টাকায় নিত্যপ্রয়োজনীয় এ পণ্যটি বিক্রির ঘোষণা দিয়েছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ, টিসিবি। ৭ মে শনিবার, সরকারের এ প্রতিষ্ঠানটি জানিয়েছে, ১১০ টাকা লিটার হিসেবে সয়াবিন তেল বিক্রি অব্যাহত রাখার পাশাপাশি টিসিবির এই কার্যক্রম সম্প্রসারণ করা হবে। এর অংশ হিসেবে আসছে জুন মাস থেকে কার্ডধারী এক কোটি পরিবারের কাছে এই দামে তেল বিক্রি করা হবে।

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ বাংলাদেশ সংবাদ সংস্থাকে জানান, কার্ডধারী এক কোটি পরিবারের কাছে আমরা আগামী জুন মাস থেকে একই দামে অর্থাৎ ১১০ টাকা দরে সয়াবিন তেল বিক্রি করব। তিনি বলেন, ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ অর্থাৎ টিসিবির মাধ্যমে সরাসরি সয়াবিন তেল আমাদানি করার পরিকল্পনা হাতে নিয়েছে সরকার। রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠানের মাধ্যমে বিদেশে থাকা বাংলাদেশ মিশনগুলোর সঙ্গে ইতোমধ্যেই সয়াবিন তেল কেনার বিষয়ে যোগাযোগ করা হয়েছে।

সয়াবিন তেলের দাম সম্প্রতি বিশ্ব বাজারে বৃদ্ধি পাওয়ার কারণে বাংলাদেশেও পণ্যটির দাম বেড়ে যায়। এর পর থেকে সরকার দেশবাসীকে সর্বনিম্ন মূল্যে তেল সরবরাহ নিশ্চিত করার চেষ্টা করছে। এরই অংশ হিসেবে টিসিবির কার্যক্রমকে জোরদার করা হয়েছে। প্রসঙ্গত, গত ৫ মে সয়াবিন তেলের দাম লিটার প্রতি ৩৮ টাকা বাড়িয়ে ১৯৮ টাকা পুনঃনির্ধারণ করে বাংলাদেশ ভেজিটেবল ওয়েল রিফাইনার্স এন্ড বনস্পতি ম্যানুফ্যাকসার্স এসোসিয়েশন। একই সঙ্গে লিটার প্রতি খোলা সয়াবিন তেলের দাম ৪৪ টাকা বাড়িয়ে ১৮০ টাকা পুনঃনির্ধারণ করা হয়। এ ছাড়া বাড়ানো হয়েছে পাম ওয়েলের দামও। /এইচ.

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!