হোম » সারাদেশ » অ্যাম্বুলেন্স ও মাইক্রোবাসের চালকের রেশারেশিতে প্রাণ গেল স্কুল ছাত্রী আফসানার

অ্যাম্বুলেন্স ও মাইক্রোবাসের চালকের রেশারেশিতে প্রাণ গেল স্কুল ছাত্রী আফসানার

নজরুল ইসলাম মানিক: ক্যান্সার আক্রান্ত আফসানা আক্তার (০৯) রাজধানী মহাখালীর একটি হাসপাতাল
থেকে এ্যাম্বুলেন্সযোগে পরিবারের সাথে গ্রামের বাড়ি গাইবান্ধায় যাচ্ছিল। পথে তাকে বহন করা এ্যাম্বুলেন্সের চালক ও একটি হায়েসের চালকের রেশারেশিতে মৃত্যু হয় তার। মঙ্গলবার দুপুর ২টার দিকে আশুলিয়ার বাইপাইল এলাকায় অ্যাম্বুলেন্সের ভেতরেই মৃত্যু হয় আফসানার। নিহত আফসানা আক্তার গাইবান্ধা সদর উপজেলার বদ্ধ ধানগড়া এলাকার আলমের মেয়ে। সে তাদের গ্রামের একটি স্কুলের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী ছিল। আফসানার বাবা আলম মিয়া জানান, দীর্ঘদিন ধরেই তার মেয়ে ক্যান্সারে আক্রান্ত ছিল।

সকালেই রাজধানীর মহাখালী ক্যান্সার হাসপাতালে মেয়েকে নিয়ে গেলে অবস্থা বেশি খারাপ হওয়ায় চিকিৎসকরা তাকে গ্রামের বাড়িতে নিয়ে যেতে পরামর্শ দেন। হাসপাতালে সময়ক্ষেপন না করে একটি এ্যাম্বেলেন্স ভাড়া নিয়ে রওনা হন। পথে আশুলিয়ার দিকে ঢুকতেই সাইড দেওয়া নিয়ে একটি হায়েচ মাইক্রোবাসের সাথে তাদের এ্যাম্বেুলেন্সের চালকের ঝামেলা হয়।

এ্যাম্বুলেন্সটি বাইপাইলে পৌছেলে আগে থেকেই মাইক্রোবাসের চালক ও হেলপাড় সহ অনেকেই তাদের বহন করা মাইক্রোবাস আটকে দেয় এবং চাবি নিয়ে নেয়। এরমধ্যেই তার মেয়ে এ্যাম্বুলেন্সের ভেতরেই মারা যায়। এ্যাম্বুলেন্সের চালক মারুফ হোসেন জানান, তাদের এ্যাম্বুলেন্সটি মগবাজার হলী ফ্যামেলির। এ্যাম্বুলেন্সের যে রোগী ছিলো তার অবস্থা ছিল সংকটাপন্ন। আশুলিয়া এলাকার দিকে আসার সময় এ্যাম্বুলেন্সের সামনে থাকা একটি কালো রংয়ের হায়েস মাইক্রোবাস সাইড দিচ্ছিলো না।

পরে তার সহকারীর সাথে মাইক্রোবাস চালকের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে হায়েসের চালক ও সহকারি তার সহকারীকে মারধর করে। পরে মাক্রোবাসের সহকারীকে একটি থাপ্পর দিয়ে সেখান থেকে ফিরে আসা হয়। পরে এ্যাম্বুলেন্স বাইপাইলে পৌছালে ১৫/২০ জন লোক তাদের গাড়ি আটকে রাখে এবং চাবি নিয়ে মারধর করে। অনুরোধ করার পরেও তারা চাবি ফেরত দেয়নি।

একপর্যায়ে ৯৯৯ এ ফোন দিলে পুলিশ আসে। এর মধ্যই শিশুটি মারা যায়। তারা যদি না আটকাতো মেয়েটিকে নিয়ে বাড়িতে যাওয়া যেত। আশুলিয়া থানার এসআই সামিউল ইসলাম জানান, মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতের পরিবারের কোনো অভিযোগ নেই। উর্ধতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। মাইক্রোবাস জব্দ করা হয়েছে এবং এর চালককে আটককের চেষ্টা চলছে।

Loading

error: Content is protected !!