হোম » সারাদেশ » রায়গঞ্জে তীব্র শীতে কাহিল খেটে- খাওয়া অসহায় মানুষ

রায়গঞ্জে তীব্র শীতে কাহিল খেটে- খাওয়া অসহায় মানুষ

মোঃ মোকাদ্দেস হোসাইন সোহান, রায়গঞ্জ, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জের রায়গঞ্জে গত দু’দিন গুড়ি গুড়ি বৃস্টির পর গত বৃহস্পতিবার থেকে বেড়েছে শীতের তীব্রতা। গতকালও  সারাদিন ছিল মেঘলা আকাশ। মাঝে মধ্যেই মেঘের ফাকে দেখা গেছে রোদের লুকোচুড়ি খেলা। সকালের দিকে ছিল উত্তরের হিমেল হাওয়া। খেটে- খাওয়া অসহায় মানুষদের কস্ট বেড়ে গেছে। বৃদ্ধ ও শিশুদের ডায়রিয়া সহ ঠান্ডা জনিত বিভিন্ন রোগ দেখা দিচ্ছে। এ সময় স্বাস্হবিধি মেনে চলা ছাড়া কোনো বিকল্প দেখছেন না সচেতন নাগরীকেরা।
গত বৃহস্পতিবার রাত ৮ টার পর উপজেলার গ্রামপাঙ্গাসী বেশ কয়েক যায়গায় তীব্র শীতের কারনে অসহায় খেটে- খাওয়া মানুষদের খড়কুটো জ্বালিয়ে শীত নিবারনের চেস্টা করতে দেখা গেছে। কাজে বের হতে কস্ট হচ্ছে খেটে- খাওয়া মানুষদের। দূরভোগ বাড়তে শুরু করেছে হতদরিদ্র পরিবারের বৃদ্ধ ও শিশুদের। বিশেষ করে উপজেলার অধিকাংশ গুচ্ছ গ্রামের মানুষদের। উপজেলার হাটপাঙ্গাসী বাজারের কাপরের দোকানদার মোঃ আক্তার হোসেন বলেন, গত দু’ দিন ধরে ঠান্ডার কারনে সকাল সকাল দোকান পাঠ খুলছি না।
যেখানে দুপুরের আগে আমরা ২০০ থেকে ২৫০ টাকা আয় করতাম সেখানে বিকেল ত টা পর্যন্ত ১০০ টাকাও আয় করতে পারিনি। এদিকে উপজেলার ৮ নং পাঙ্গাসী ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম নান্নু জানান, আমার ইউনিয়নের অসহায় মানুষদের মাঝে শীত মোকাবেলায় শীতবস্ত বিতরণ করা হচ্ছে। এই মূহর্তে যে যার মতো করে খেটে- খাওয়া অসহায় মানুষেদের পাশে দাড়ানো দরকার বলে আমি মনে করি।
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!