হোম » সারাদেশ » জামালপুরে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ

জামালপুরে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ

রবিউল হাসান লায়ন: করোনা মহামারীর কারনে বছরের প্রথম দিন বই উৎসব না হলেও জামালপুরে স্বাস্থ্যবিধি মেনে বই বিতরণ শুরু হয়েছে। প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে সরকারি-বেসরকারি সব শিক্ষা প্রতিষ্ঠানেই স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে এ বই বিতরণ করা হয়।  শনিবার ১ জানুয়ারি সকালে জামালপুর সিংহজানী বালিকা উচ্চ বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন।
এ সময় জামালপুর পৌরসভার মেয়র ছানোয়ার হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান  মোহাম্মদ আবুল হোসেন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ছানোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নাঈম রহমানসহ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ উদ্যোগ একটি যুগান্তকারী পদক্ষেপ। তিনি শিক্ষার্থীদের মনোযোগ দিয়ে পড়ালেখা করে ভালোমত জীবন গড়ার আহ্বান জানান। শিক্ষার্থীরা যাতে বইয়ের যত্ন নেয়, বাড়িতে ঠিকমতো পড়ালেখা করে এবং নিয়মিত বিদ্যালয়ে হাজির থাকে সেজন্যও অভিভাবক ও শিক্ষকদের প্রতি খেয়াল রাখার আহ্বান জানান।
এদিকে শহরের সিংহজানী বহুমুখী উচ্চ বিদ্যালয় ও সিংহজানি কাচারীপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোমলমতি শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন পাঠ্যবই তুলে দেন সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন।  এছাড়া সদর উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন পাঠ্যবই বিতরণ করা হয়।
জানা যায়, এ বছর জেলায় ৫শ ৯১টি মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের ৩ লাখ ২৬ হাজার ২২৩ জন শিক্ষার্থীর হাতে ৪৪ লাখ নতুন বই তুলে দেওয়া হবে। প্রাথমিক পর্যায়ের ২ হাজার ৬শ টি শিক্ষা প্রতিষ্ঠনের ৪ লাখ ৫৬ হাজার শিক্ষার্থীর হাতে ১৭ লাখ ৫ হাজার ৬৩৬টি নতুন বই তুলে দেয়া হবে।
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!