হোম » সারাদেশ » কুবিতে আবদনের সময়সীমা শেষ; প্রতি আসনে লড়ছেন ৪০ শিক্ষার্থী 

কুবিতে আবদনের সময়সীমা শেষ; প্রতি আসনে লড়ছেন ৪০ শিক্ষার্থী 

সজীব আহম্মেদ রিমন, কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১  শিক্ষাবর্ষে ভর্তির জন্য আবেদন করেছে ৪১ হাজার ৩২৪ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। ফলে বিশ্ববিদ্যালয়টিতে প্রতি আসনের বিপরীতে লড়তে হবে ৪০ জন শিক্ষার্থীকে৷  গত রোববার রাত ১২ টা পর্যন্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য এসব আবেদন জমা হয়।
সোমবার, ৬ ডিসেম্বর ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির সদস্য সচিব পার্থ চক্রবর্ত্তী এসব তথ্য জানান।  পার্থ চক্রবর্ত্তী বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য মোট আবেদন পড়েছে ৪১ হাজার ৩২৪ টি। তবে ইউনিট ভিত্তিক কত আবেদন পড়েছে সেটা এখনই বলা যাচ্ছে না। খুব শীঘ্রই ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবেদনে সম্পাদনার জন্য সুযোগ দেওয়া হবে৷ এরপর ইউনিট ভিত্তিক আবেদনের  বিষয়ে নিশ্চিতভাবে বলা যাবে।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে তিনটি ইউনিটের অধীনে ছয়টি অনুষদের বিভাগে আসন রয়েছে ১ হাজার ৪০ টি৷ মোট আসনের বাইরে বিভিন্ন কোটার জন্য আসন রয়েছে ৫৯ টি৷  উল্লেখ্য, গত ২০ নভেম্বর থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পরীক্ষায় উত্তীর্ণদের আবেদন প্রক্রিয়া শুরু হয়। যা গতকাল রোববার রাত ১২ টা পর্যন্ত উন্মুক্ত ছিলো।
error: Content is protected !!