হোম » সারাদেশ » ২০২৫ সালের মধ্যে দেশের প্রত্যন্ত অঞ্চলসহ সব এলাকা ব্রডব্যান্ড ইন্টারনেটে সংযুক্ত করা হবে

২০২৫ সালের মধ্যে দেশের প্রত্যন্ত অঞ্চলসহ সব এলাকা ব্রডব্যান্ড ইন্টারনেটে সংযুক্ত করা হবে

শাহরিয়ার আফসান অভ্রঃ দ্রুত ডিজিটাল প্রযুক্তির প্রসারে এগিয়ে থাকা দেশের তালিকায় উঠে এসেছে বাংলাদেশের নামl প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী রূপকল্প বাস্তবায়নে আইসিটি উপদেষ্টা হিসেবে পাশে পেয়েছেন সুযোগ্য সন্তান সজীব ওয়াজেদ জয়কে। বাংলাদেশকে উন্নত বিশ্বের কাতারে নিয়ে যেতে ফাইভজি চালুর প্রস্তুতিসহ ডিজিটাল অবকাঠামো ব্যাপকভাবে সম্প্রসারণে নেতৃত্ব দিচ্ছেন তিনি।

গত মঙ্গলবার ‘প্রোগ্রাম অন ফ্রন্টিয়ার টেকনোলজি পলিসি এক্সপেরিমেন্টেশন অ্যান্ড রেগুলেটরি সেন্ডবক্সেস ইন এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিক বাই ইউনাইটেড ন্যাশন ডিপার্টমেন্ট অব ইকোনমি অ্যান্ড সোশ্যাল অ্যাফেয়ার্স’ শীর্ষক ওয়েবিনারে জুনাইদ আহ্‌মেদ বলেন ২০২৫ সালের মধ্যে দেশের প্রত্যন্ত অঞ্চলসহ সব এলাকা ব্রডব্যান্ড ইন্টারনেটে সংযুক্ত করা হবে।
তিনি আরও বলেছেন, সরকার গ্রামীণ অর্থনীতি চাঙা করতে ডিজিটাল অন্তর্ভুক্তিকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে এবং করোনায় ৩০০ শতাংশের বেশি টেলিহেলথের বিকাশ ঘটেছে। এই সময়ে ১৩ হাজার কমিউনিটি হেলথ ক্লিনিক গড়ে উঠেছে, যার ৯৮ শতাংশই যুক্ত হয় মুঠোফোনে। নতুন প্রজন্ম যেন ফ্রন্টিয়ার টেকনোলজির সঙ্গে সহজেই পরিচিত হতে পারে, এ জন্য সরকার ৩০০ স্কুল অব ফিউচার স্থাপন করছে বলে জানান তিনি।
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!