হোম » সারাদেশ » সিলেটে সুন্দরবন কুরিয়ারকে ২০ হাজার টাকা জরিমানা

সিলেটে সুন্দরবন কুরিয়ারকে ২০ হাজার টাকা জরিমানা

সিলেট প্রতিনিধি: গ্রাহকের পার্সেল সময়মতো না দিয়ে ফেলে রাখার অপরাধে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের সিলেটের গোয়ালাবাজার শাখাকে ২০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। একই সঙ্গে অভিযোগকারী গ্রাহককে প্রণোদনা হিসেবে মোট জরিমানার ২৫ শতাংশ হারে ৫ হাজার টাকা প্রদান করা হয়েছে। বুধবার (১৭ নভেম্বর) সকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ে অনুষ্ঠিত এক শুনানিতে এ জরিমানা আরোপ ও আদায় করেন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ।

তিনি জানান, চলতি বছরের ১৪ জুলাই বিমান ধর নামের এক অভিযোগকারী লিখিতভাবে অভিযোগ করেন- ৭ জুলাই ঢাকা থেকে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের গোয়ালাবাজারের ঠিকানায় তার নামে একটি পার্সেল বুকিং করা হলেও তিনি পার্সেলটি পাননি। পরবর্তীতে একাধিকবার সুন্দরবন কুরিয়ার সার্ভিসের কাস্টমার কেয়ার ও গোয়ালাবাজার শাখায় যোগাযোগ করেও পার্সেলটি পাননি তিনি।

এই অভিযোগের প্রেক্ষিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদন্তে দেখা যায়, পার্সেলটি ১২ জুলাই গোয়ালাবাজার শাখায় পৌঁছলেও ওই শাখা কর্তৃপক্ষ যথাসময়ে তা সরবরাহ করেনি। এতে ওই শাখার কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রতিশ্রুত সেবা যথাযথভাবে সরবরাহ না করার অপরাধে বুধবার ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ধারা অনুসারে ২০ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়। এসময় তাৎক্ষনিকভাবে অভিযোগকারী বিমান ধরকে জরিমানা ২৫ শতাংশ হারে ৫ হাজার টাকা প্রদান করা হয়। বিষয়টি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ নিশ্চিত করেছেন।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!