হোম » সারাদেশ » সিরাজগঞ্জে হত্যা মামলায় ভাই ও দুই ভাতিজার যাবজ্জীবন

সিরাজগঞ্জে হত্যা মামলায় ভাই ও দুই ভাতিজার যাবজ্জীবন

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি :  সিরাজগঞ্জের তাড়াশে রহমত আলী হত্যা মামলায় তার আপন ভাই ও দুই ভাতিজার যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সাথে ২০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ১ বছরের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো: নাজির আজ বেলা সাড়ে ১১টায় এই কারাদন্ড প্রদান করেন।

মামলার দন্ডপ্রাপ্ত আসামীরা হলেন, নিহত রহমত আলীর আপন ভাই নুরুল ইসলাম (৪৭), ভাতিজা হাসমতুল্লাহ (৩০) ও মো: হাসান আলী (২৫)। এই আদালতের স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম এতথ্য নিশ্চিত করেছেন। মামলার অভিযোগ পত্রে উল্লেখ করা হয়েছে, সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার মহিষলুটি উত্তরপাড়া গ্রামের রহমত আলীর সাথে তার ভাই নুরুল ইসলামের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিলো। এরই জেরে ২০১৬ সালের ৪ মার্চ রহমত আলীর সাথে তার ভাই নুরুল ইসলামের ঝগড়াঝাটি শুরু হয়।

এরই এক পর্যায়ে নুরুল ইসলাম ও তার ছেলে হাসমতুল্লাহ ও হাসান আলী মিলে রহমত আলীকে আক্রমন করে ধারালো ফালা, চাকু ও শাবল দিয়ে নির্মম ভাবে হত্যা করে। এঘটনায় নিহতের স্ত্রী মনোয়ারা খাতুন বাদী হয়ে  নুরুল ইসলাম ও তার স্ত্রী মাজেদা খাতুন তাদের দুই সন্তান হাসমতুল্লাহ ও হাসান আলীকে আসামী করে তাড়াশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলায় ১৮ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহন করে আদালত। অভিযোগ প্রমানীত হওয়ায় নুরুল ইসলাম তার দুই সন্তান হাসমতুল্লাহ ও হাসান আলীকে যাবজ্জীবন কারাদন্ড দেয় আদালত। আসামী মাজেদা খাতুনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণীত না হওয়ায় তাকে বেকসুর খালাস প্রদান করা হয়।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!