হোম » প্রধান সংবাদ » মহান মুক্তিযুদ্ধের সবচেয়ে বড় প্রেরণা ছিল অসাম্প্রদায়িক চেতনা: ইবি উপাচার্য

মহান মুক্তিযুদ্ধের সবচেয়ে বড় প্রেরণা ছিল অসাম্প্রদায়িক চেতনা: ইবি উপাচার্য

ইসলামী বিশ্ববিদ্যালয়ের( ইবি)  মহান বিজয় দিবস উপলক্ষে খালেদা জিয়া হলে আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান,
নবীন বরণ এবং বিদায়ীদের সংবর্ধনা ও প্রীতিভোজ অনুষ্ঠিত হয়েছে।খালেদা জিয়া   হলের প্রভোস্ট প্রফেসর ড. রেবা মন্ডলের সভাপতিত্বে বিকাল ৪টায় শুরু এ অনুষ্ঠানে উপাচার্য  অধ্যাপক  ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী  প্রধান অতিথি এবং ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন, মহান মুক্তিযুদ্ধের পিছনে সবচেয়ে বড় প্রেরণা ছিল অসাম্প্রদায়িক চেতনা। একুশ শতকের পৃথিবীতে সবচেয়ে জরুরি জিনিস এই অসাম্প্রদায়িক চেতনা। তিনি বলেন, বর্তমান পৃথিবীর সবচেয়ে বড় চাহিদা হল সবার সঙ্গে অকাতরে মিশতে পারার ক্ষমতা। তিনি আরও বলেন, ইসলাম ধর্ম, শান্তির ধর্ম। ইসলাম ধর্মে কোনো ধর্ম-বর্ণ-জাতিকে হীনমন্যভাবে দেখবার কোনো প্রেরণা নাই। তিনি বর্তমান প্রজন্মকে ডিজিটাল জ্ঞানে সমৃদ্ধ হওয়ার আহ্বান জানান।
বিশেষ অতিথির বক্তব্যে ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন, ১৬ ডিসেম্বরের মতো এমন আনন্দের দিন বাঙালির জীবনে কখনো আসেনি এবং আসবেও না। এটি বাঙালির সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং আনন্দের দিন।হলের আবাসিক শিক্ষক মাহবুবা সিদ্দিকা’র সঞ্চালনায় এ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অর্থনীতি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ মামুন, হলের আবাসিক শিক্ষক নাজমুল হুদা, বিদায়ী শিক্ষার্থী শাহনাজ পারভীন রুমা এবং নবীন শিক্ষার্থী ফারহা শারমিন বিন্দু।
উল্লেখ্য, খালেদা জিয়া হলের পাশাপাশি দেশরত্ন শেখ হাসিনা হলও বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালন করে
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!