হোম » প্রধান সংবাদ » সান্তাহার আধুনিক স্টেডিয়ামে ৪৯-তম মহান বিজয় দিবস উদযাপিত

সান্তাহার আধুনিক স্টেডিয়ামে ৪৯-তম মহান বিজয় দিবস উদযাপিত

গোলাম রাব্বানী দুলাল, আদমদিঘী উপজেলা প্রতিনিধি: ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। বাঙ্গালীর শ্রেষ্ঠ অর্জন স্বাধীনতা। নয় মাস রক্তঝরা যুদ্ধের পর ৭১’র এই দিনে বিজয় নিশ্চিত হয় । মাসটি এলেই বাঙ্গালী জাতি স্মরণ করে সেইসব অকুতভয় যোদ্ধাদের। যাদের সাহসিকতা আর আত্মত্যাগের বিনিময়ে বাঙ্গালি পেয়েছে স্বাধীন জাতি, সার্বভৌমত্ব একটি দেশ। সারাদেশের ন্যায় যথাযোগ্য মর্যাদায় দিনটি উদযাপন করেছে বগুড়া আদমদীঘি সান্তাহারে ।

বগুড়া আদমদীঘি সান্তাহারে সারা দেশের ন্যায় ৪৯-তম মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়।দিবসটি পালনের কর্মসূচি অংশ হিসেবে রাত্রি ১২:১ মিনিটে ২১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা করা হয়। হয়। রাত্রি ১২:১০ মিনিটে সান্তাহার পৌর আওয়ামীলীগের সকল অঙ্গ সংগঠন, স্থানীয় মুক্তি যুদ্ধা সংসদ,বিভিন্ন সামাজিক সংগঠন, সাধারন জনগন এবং সকল স্কুল-কলেজের পক্ষ্য থেকে সান্তাহার রেলগেইট চত্বর সাধীনতা মঞ্চে স্মৃতি স্তম্ভে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পার্ঘ অর্পণ করেন। সকাল ৮ টায় সান্তাহার আধুনিক স্টেডিয়ামে সান্তাহার পৌর ক্রীড়া সংস্থার আয়োজনে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা করেন উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তি যোদ্ধা জনাব গোলাম মোরশেদ।

সকাল ৮:৩০ মিনিটে সকল মুক্তি যোদ্ধা ও মুক্তি যোদ্ধাদের সম্মাননা প্রদান করেন সান্তাহার পৌর ক্রীড়া সংস্থার সভাপতি ও সান্তাহার পৌর মেয়র মোঃ তোফাজ্জল হোসেন ভূট্ট। সকাল ৯:৪০ মিনিটে বিভিন্ন স্কুল,কলেজ,মাদ্রাসা ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহনে স্কাউট,গালর্স গাইড,হলদে পাখি ও শিশু কিশোরদের কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত সকাল ১১:১০ মিনিটে বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে খেলা ধুলা অনুষ্ঠিত হয়।দুপুর ১ টায় আলোচনা সভা ও বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বীর মুক্তি যোদ্ধা জনাব মোঃ গোলাম মোরশেদ। ।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!