হোম » অন্যান্য বিভাগ » উল্লাপাড়ায় আওয়াজ মানব উন্নয়ন সংস্থার আয়োজনে চিকিত্সা সেবা ও ঔষধ প্রদান

উল্লাপাড়ায় আওয়াজ মানব উন্নয়ন সংস্থার আয়োজনে চিকিত্সা সেবা ও ঔষধ প্রদান

রায়হান আলী, উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় আওয়াজ মানব উন্নয়ন সংস্থার আয়োজনে অসহায় ও দুস্থ মানুষের মাঝে চিকিত্সা ও বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়েছে।

শনিবার সকালে উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের চর-কালিগঞ্জ গ্রামে দৈনিক গণমানুষের আওয়াজ পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোঃ আইনুল হকের বাস ভবনে প্রায় ১৫ শতাধিক মানুষকে বিনামূল্যে চিকিত্সা সেবা ও ঔষধ প্রদান করা হয়।

আওয়াজ মানব উন্নয়ন সংস্থার চেয়ারম্যান ও দৈনিক গণমানুষের আওয়াজ পত্রিকার-প্রকাশক সম্পাদক মোঃ আইনুল হক চিকিত্সা সেবা ও বিনামূল্যে ওষুধ কার্যক্রম উদ্বোধন করেন।

এ’সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মোঃ সেলিম রেজা সহকারী অ্যাডজুটেন্ট বাংলাদেশ আনসার, উল্লাপাড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন জয়, আওয়াজ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক নাহিদুল হাসান নয়ন, আওয়াজ মানব উন্নয়ন সংস্থার পরিচালক রাকিবুল হাসান সুমন, কোষাধ্যক্ষ রোমানা খাতুন প্রমূখ।

আওয়াজ ফাউন্ডেশনের চিফ মেডিকেল অফিসার ডা. সাবরিনা আক্তারের নেতৃত্বে ৫ সদস্যের একটি দল চিকিত্সা সেবা দিতে আসে। এদের মধে ছিলেন, ডা.তামান্না আফরিন এমবিবিএস (সহকারী প্রফেসর এনএমসি মেডিকেল কলেজ, সহকারী ডাক্তার রুকসানা, হোসনে আরা রেখা, জুঁই লাবণ্য।

চিকিত্সা নিতে আসা রাঘববাড়িয়া গ্রামের কুলসুম,আব্দুর রহিম,ব ন্যাকান্দি গ্রামের মহিতন সোনেকা এবং বোয়ালিয়া গ্রামের শাহজাহান আলী জানান, আমরা আওয়াজ মানব উন্নয়ন সংস্থা থেকে বছরে তিনবার ফ্রী চিকিত্সা ও ঔষধ পেয়ে থাকি। আওয়াজ মানব উন্নয়ন সংস্থার এমন উদ্যোগকে স্বাগত জানাই। এখানকার ডাক্তার আমাদের সমস্যাগুলো দেখে খুব যত্ন সহকারে চিকিত্সা সেবা ও ওষুধ দিয়ে থাকে। খুবই ভালো চিকিত্সা দেয়।

চিকিত্সা নিতে আসা সকলেই অনুরোধ করেন, বছরে ত্রৈমাসিক ভাবে যদি চিকিত্সা সেবা ও ঔষধ পাওয়া যায় তাহলে আমাদের মতো দুস্থ ও অসহায় মানুষ আরো উপকৃত হব।

আওয়াজ মানব উন্নয়ন সংস্থা ও দৈনিক গণমানুষের আওয়াজ পত্রিকার প্রকাশক-সম্পাদক মোঃ আইনুল হক জানান, গ্রামের অসহায় অবহেলিত মানুষেরা টাকার অভাবে উন্নত চিকিত্সা সেবা ও শীতবস্ত্র পায় না। তাই আমি নিজ অর্থায়নে প্রত্যেক বছর প্রায় ৫ হাজার মানুষকে শীতবস্ত্র ও প্রায় ১৫ শতাধিক মানুষের জন্য চিকিত্সা সেবা ও ঔষধ প্রদান করে থাকি। সমাজের বিত্তশালীরা যদি এভাবে এগিয়ে আসে তাহলে গ্রামে মানুষেরা চিকিত্সা সেবা থেকে বঞ্চিত হবে না।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!