হোম » প্রধান সংবাদ » পুলিশের পিবিআই ধীরে ধীরে এদেশের জনগণের আস্থার জায়গাটি দখল করছে

পুলিশের পিবিআই ধীরে ধীরে এদেশের জনগণের আস্থার জায়গাটি দখল করছে

রবিউল হাসান লায়ন,জামালপুর :স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এমপি বলেছেন, পুলিশের তদন্তকাজে বিশেষজ্ঞ ইউনিট পুলিশ বুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ধীরে ধীরে এদেশের জনগণের আস্থার জায়গাটি দখল করছে। পুলিশের পিবিআই অনেক কঠিন চ্যালেঞ্জের কাজ গুলো সমাধানে নিয়ে আসছে। দেশের বিভিন্ন অঞ্চলে প্রায় ১৩টি কঠিন মামলা, যে গুলোকে আত্ম হত্যা হিসেবে উল্লেখ করা হয়েছিল, সেই মামলা গুলো পিবিআই সঠিক অনুসন্ধান করে হত্যা মামলা হিসেবে চিহ্নিত করে চার্জসিট দিতে পেরেছে। এই মামলা গুলো বহুদিনের পুরনো মামলা ছিল, সেই মামলাকে পিবিআই চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করে সঠিক তদন্তের মাধ্যমে রিপোর্ট পেশ করেছে।
তিনি বলেন, ফেনির চাঞ্চল্যকর নূসরাত হত্যা মামলা এত দ্রুততার সাথে পিবিআই রিপোর্ট দিয়ে ছিল যার বদলতে সেই মামলার সকল আসামীকে বিচারকগণ শাস্তি দিতে পেরেছে। শুধু পিবিআই নয়, এ দেশে দশ-এগারো বছর আগে যে পুলিশ ছিল, সেই পুলিশ আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সরকারের আমলের পুলিশ এক নয়। বঙ্গবন্ধু যে আহ্বান করে ছিলেন, এদেশের জনগণ তোমাদের মুখের দিকে তাকিয়ে আছে। তারা শান্তিতে ঘুমাতে চাই, শান্তিতে ব্যবসা বানিজ্য করতে চাই। জনগণের সেই আস্থার জায়গাটিতে পুলিশ আজ পৌঁছেছে।
স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, আগে দেশের জনগণের কাছে পুলিশ ভয়ের কারণ ছিল। জনগণ এখন পুলিশ দেখলে তাদের কাছে আসে এবং নিজেদের সকল সমস্যা কথা বলতে পারে। পুলিশ সব সময় চ্যালেঞ্জ নিয়ে প্রয়োজনে জীবন দিয়ে জনগণের নিরাপত্তার ও সেবা দিয়ে যাচ্ছে। আমরা পুলিশ নিয়ে এখন চ্যালেঞ্জ করতে পারি। পুলিশ নিয়ে আমরা এখন গর্ব করতে পারি।
তিনি বলেন, আগামী দিনের নতুন প্রজন্মের জন্য আমাদের সরকার সুখী সমৃদ্ধ একটি দেশ হিসেবে বাংলাদেশকে রেখে যেতে চায়। তাই আমরা ডেল্টা প্লান গ্রহণ করেছি। এসডিজি বাস্থবায়নে সরকার কাজ করে যাচ্ছে।
বুধবার সকালে শহরের পুলিশ অফিসার্স মেস মিলনায়তনে জামালপুরে উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক বিশেষ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। জেলা পুলিশের আয়োজনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
জামালপুরের পুলিশ সুপার মোঃ দেলোয়ার হোসেন বিপিএম পিপিএম বারের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রী কার্যালয়ের মূখ্য সমন্বয়ক এসডিজি আবুল কালাম আজাদ, জামালপুর সদর আসনের সাংসদ আলহাজ্ব ইঞ্জিনিয়ার মোজাফ্ফর হোসেন সিআইপি, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি বিপিএম, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক প্রমুখ। এছাড়াও উর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, জেলার বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভা শেষে খালেদা জিয়ার জামিনের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এমপি বলেন, খালেদা জিয়ার জামিন দেওয়া না দেওয়া আদালতের বিষয়। খালেদা জিয়ার জামিনের ব্যপারে সরকারে কোন হস্তক্ষেপ নেই।
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!