হোম » প্রধান সংবাদ » সিরাজগঞ্জে বিজয় র‌্যালীতে বিএনপির হামলা : ছাত্রলীগ নেতাসহ অর্ধশতাধিক আহত

সিরাজগঞ্জে বিজয় র‌্যালীতে বিএনপির হামলা : ছাত্রলীগ নেতাসহ অর্ধশতাধিক আহত

হুমায়ুন  কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জ সরকারি কলেজ আয়োজিত বিজয় র‌্যালীতে হামলা করেছে বিএনপির নেতাকর্মীরা। এতে জেলা ছাত্রলীগের সহ-সভাপতিসহ অন্তত অর্ধশতাধিক আহত হয়।।  রোববার সকাল ১১টায় সরকারি কলেজের আয়োজনে একটি বর্ণাঢ্য বিজয় র‌্যালী বের হয়। এতে প্রধান অতিথি হিসাবে অংশ নেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্নাসহ দলীয় নেতাকর্মীরা। র‌্যালীটি কলেজ থেকে শুরু  হয়ে ইবি রোড এলাকায় পৌছলেই বিএনপির নেতারা হামলা চালায়। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
সংঘর্ষ চলাকালে জেলা বিএনপির কার্যালয় ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছে। এঘটনায় শহর জুড়ে উত্তেজনা বিরাজ করছে।পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবীতে সিরাজগঞ্জ ভাসানী মিলনায়তন চত্বরে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি। অপর দিকে সিরাজগঞ্জ সরকারী কলেজের আয়োজনে বিজয় র‌্যালী শহর প্রদক্ষীন করে। এতে আওয়ামীলীগের নেতাকর্মীরা অংশ নেয়। এক পর্যায়ে আওয়ামীলীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ বাধে। প্রায় ঘন্টা ব্যাপী এই সংঘর্ষ চলাকালে ইট পাটকেল নিক্ষেপ, ধাওয়া পাল্টা ধাওয়ায় উভয় পক্ষের অন্তত অর্ধশতাধিক নেতকর্মী আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
পৌর আওয়ামীলীগের সভাপতি হেলাল উদ্দিন বলেন, আজ রবিবার সকালে বিজয় র‌্যালীটি কলেজ থেকে শুরু  হয়ে ইবি রোড এলাকায় পৌছলেই বিএনপির নেতাকর্মীরা হামলা চালায়। এতে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিম রেজা নুর দিপু, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রাসেল আহম্মেদসহ প্রায় অর্ধশতাধিক নেতাকর্মীরা আহত হয়েছেন। এদেরকে শহরের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ জানান, সকালে সরকারী বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত বিজয় র‌্যালী বের হয়। র‌্যালীটি ইবি রোড এলাকায় পৌছলেই দুই পক্ষের মধ্যে সংর্ঘষ বাধে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। বর্তমানে পরিস্থিতি সাবিক রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে।
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!