হোম » প্রধান সংবাদ » সোনাগাজীর হত দরিদ্র রিক্সা চালকের ঘর পুড়ে ছাই

সোনাগাজীর হত দরিদ্র রিক্সা চালকের ঘর পুড়ে ছাই

আবদুল মুনাফ পিন্টু: ফেনীর সোনাগাজীর উপজেলার চর মজলিপুর ইউনিয়নের চর মজলিপুর গ্রামের হত দরিদ্র রিক্সা চালক মোঃ ইলিয়াছের ঘর পুড়ে ছাই। উপজেলার চরমজলিপুর গ্রামের দাস মোহন পাটোয়ারী বাড়ির রিক্সা চালক ইলিয়াছের বাড়ীতে ৬ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যার সময় অগ্নিকান্ডের ঘটনায় পুড়ে ছাই হয়ে গেছে তার ঘরের মালামাল। ক্ষতিগ্রস্ত এই রিক্সা চালকের নাম মোঃ ইলিয়াছ। গ্রামবাসী সূত্রে জানা গেছে, রিক্সা চালক মোঃ ইলিয়াছ সহ তার পরিবার গত কয়েক বছর আগে নিজ বাড়ি ছোট ফেনী নদী ভাঙ্গনে তার বাড়ি শেষ হয়ে যায়। তারপর থেকে সরকার তাকে সরকারি খাঁসের জায়গায় একটি বাড়ি ঘর করার ব্যবস্থা করে দেয়।
তারপর থেকে মোঃ ইলিয়াছ অস্থায়ী ভাবে সরকারি খাঁসের জায়গায় ঘর করে তার তিন ছেলে, এক মেয়ে, স্ত্রী ও তার বাবা মাকে নিয়ে সরকারের দেয়া এই অস্থায়ী খাঁসের জায়গায় বসবাস করে আসছে। রিক্সা চালক মোঃ ইলিয়াছ ও তার পরিবারের লোকজন গত শুক্রবার সকালে আত্মীয় বাড়ীতে বেড়াতে যায়। ওইদিন সন্ধ্যার সময় রান্নাঘরে আগুন লাগে মূহুর্তের মধ্যে আগুন তার থাকার ঘরে ছড়িয়ে পড়ে। একপর্যায়ে আশপাশের লোকজন এসে আগুন নিভানোর আগেই তার ঘরের আসবাবপত্র থেকে শুরু করে মূল্যবান ব্যবহারিত জিনিষপত্র পুড়ে ছাই হয়ে যায়।
হত দরিদ্র রিক্সা চালক বলেন, আমার সব শেষ হয়েগেছে আমি এখন কি করবো। আমার ছেলে মেয়ে ও পরিবারের লোকজন নিয়ে কি করবো বুঝতে পারছিনা। মোঃ ইলিয়াছ বার বার কান্নায় ভেঙ্গে পড়ছেন। তার পরিবারের লোকজন কান্নাকাটি করে বলতেছে আমাদের সবশেষ হয়ে গেছে। আমরা কার কাছে যাবো। স্থানীয় ইউপি সদস্য আবুল কাশেম ধনু জানান, হত দরিদ্র রিক্সা চালক মোঃ ইলিয়াছ খুবই গরীব মানুষ। পরিবার নিয়ে কোন রকম সরকারের দেয়া অস্থায়ী খাঁসের জায়গায় বসবাস করে আসছে। খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে দেখি তার রান্না ঘর থেকে আগুন লেগে থাকার ঘরে ছড়িয়ে পড়ে। ইউপি সদস্য আরো জানান, আমি ঘটনাটি স্থানীয় চেয়ারম্যান সাহেব কে জানিয়েছি।
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!