হোম » প্রধান সংবাদ » আলফাডাঙ্গার চরখোলাবাড়িয়া স.প্রা.বি উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত

আলফাডাঙ্গার চরখোলাবাড়িয়া স.প্রা.বি উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত

মিয়া রাকিবুল,আলফাডাঙ্গা প্রতিনিধিঃ প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ভালো ফলাফল অর্জন ও সার্বিক দিক বিবেচনায় ফরিদপুরের আলফাডাঙ্গায় উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হয়েছে ৬২নং চরখোলাবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।এ উপলক্ষে গত রবিবার (১ ডিসেম্বর) উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুর রহমানের সভাপতিত্বে উপজেলা শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচন কমিটি এই বিদ্যালয়কে শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে মনোনীত করেন।
শিশুদের লেখাপড়ায় উদ্বুদ্ধ ও উৎসাহী করে তুলতে স্কুলটির প্রাচীর থেকে শুরু করে শ্রেণি কক্ষের দেয়াল ও বারান্দায় সুন্দরভাবে আঁকা হয়েছে নানা শিক্ষামূলক চিত্র।বিদ্যালয়ের সামনে রয়েছে সুবিন্যস্ত ফুলের বাগান ও নান্দনিক শহীদ মিনার।সব মিলিয়ে চরখোলাবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় যেন একটি আদর্শ ও অনুকরণীয় শিক্ষা প্রতিষ্ঠান।
বছরের প্রথম থেকেই পরিকল্পনা অনুযায়ী শিক্ষা কার্যক্রম শুরু হয় এ স্কুলে।বেশিরভাগ শিক্ষক অপ্রয়োজনীয় নৈমিত্তিক ছুটি ভোগ না করে লক্ষ্য অর্জনে থাকেন অটুট। লেখাপড়ার পাশাপাশি নিয়ম-শৃঙ্খলার চর্চা ও খেলাধুলার প্রতি দেওয়া হয় বিশেষ গুরুত্ব।কোন শিক্ষার্থী বিদ্যালয়ে লাগাতার অনুপস্থিতি থাকলে উপস্থিতি নিশ্চিত করতে নিয়মিত করা হয় হোম ভিজিট।
সমাপনী পরীক্ষার্থীদের প্রত্যেক বিষয়ে বিশেষ ব্যবস্থায় পাঠদানের ফলে বিগত কয়েকবছর ধরে ধারবাহিকভাবে উপজেলা পর্যায়ে বেশ সুনাম অর্জন করছে এ শিক্ষা প্রতিষ্ঠানটি।গতবারও সমাপনী পরীক্ষায় এ বিদ্যালয় থেকে শতভাগ পরীক্ষার্থী পাশ করেছে।১৯৯৪ খ্রিস্টাব্দে আলফাডাঙ্গার চরখোলাবাড়িয়া গ্রামে প্রতিষ্ঠিত এ বিদ্যালয়টিতে বর্তমানে শিক্ষার্থী প্রায় দেড় শতাধিক এবং শিক্ষক আছেন ৫ জন।
বিদ্যালয়টির প্রধান শিক্ষক মো. আলমগির খাঁন জানান, ‘বিদ্যালয়ের ধারাবাহিক কৃতিত্বের জন্য সকল শিক্ষক,ম্যানেজিং কমিটি, অভিভাবক,স্থানীয় হিতাকাঙ্খী ও শিক্ষা অফিসের বিশেষ ভূমিকা রয়েছে।’বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মৌলভী হাফিজুর রহমান মিয়া বলেন, ‘প্রধান শিক্ষকের দক্ষতা আর তার নেতৃত্বে শিক্ষকদের দলগত প্রচেষ্টার কারণেই বিদ্যালয়টি উপজেলা শ্রেষ্ঠ হিসেবে পরিচিতি লাভ করেছে।’
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!