হোম » প্রধান সংবাদ » বর্ণীল আয়োজনে হীরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিকের শিক্ষা সমাপনী

বর্ণীল আয়োজনে হীরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিকের শিক্ষা সমাপনী

আবদুল মুনাফ পিন্টু ,দাগনভূঞা প্রতিনিধিঃ হৈ-হুল্লোড়, আড্ডা, মনমাতানো গান, আবৃত্তি পরিবেশনের সমন্বয়ে প্রাক-প্রাথমিক শিক্ষা সমাপনী পালন করেছে দাগনভূঞা উপজেলার হীরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীরা।  বিদ্যালয়ের শিশু শ্রেণীর শিক্ষার্থীদের নতুন শ্রেণীকক্ষে এই অনু্ষ্ঠানের আয়োজন করে। প্রাক-প্রাথমিক শিক্ষা সমাপনী উপলক্ষে নানা রঙের বেলুন, ফুল, শ্রেণীকক্ষগুলো সুসজ্জিত করে এবং নিজ পছন্দ অনুযায়ী ভিন ভিন্ন মাত্রা যোগ করে। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) ফিতা ও কেক কেটে শিশু শ্রেণীর ক্লাস পার্টি উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসান।
এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদা আখতার, পিটিএ সভাপতি নুরুল আফছার  মিন্টু, সহকারী শিক্ষক বিদান চন্দ্র কুরী, কাজী ছায়েরা খাতুন, ফারজানা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শিক্ষার্থীরা অনুভূতি প্রকাশ করে বলেন, সারা বছর ধরে তারা এই অনুষ্ঠানের জন্য অপেক্ষায় থাকি। বছর জুড়ে পড়ালেখা করতে করতে যখন তারা ক্লান্ত হয়ে পড়ে তখন শেষের দিকে এই প্রাক-প্রাথমিক শিক্ষা সমাপনী আনন্দ ও মজা তাদের নতুন করে লেখাপড়া করার শক্তি ও প্রেরণা যোগায়।
অতিথিরা বলেন, লেখাপড়ার পাশাপাশি আনন্দ অনুষ্ঠানও শিক্ষার্থীদের মনের বিকাশ ঘটায়। কারণ আনন্দহীন শিক্ষার্থীদের যেমন মেধার বিকাশ ঘটায় না, তেমনি সে রকমের শিক্ষা ছাত্র-ছাত্রীরা বেশিণ মনেও রাখতে পারে না। এই আনন্দ শিক্ষার্থীদের নতুন ক্লাসে ভালভাবে উত্তীর্ণ হওয়ার ক্ষেত্রে যেন উৎসাহ যোগায়। এছাড়াও বিভিন্ন শ্রেনি পরিদর্শন করে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে শিক্ষার্থীদের প্রশ্ন করে উত্তর বিজয়ী শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের ইতিহাস বই উপহারদেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসান।
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!