হোম » প্রধান সংবাদ » আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন আকন আর নেই

আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন আকন আর নেই

নাজমুল ইসলাম সবুজ শরণখোলা : শরণখোলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কামাল উদ্দিন আকন (৬৫) ইন্তেকাল করেন(ইন্নাল্লিাহি ওয়া ইন্না ইলইহি রজিউন)। বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) ভোররাত সাড়ে তিনটার দিকে উপজেলা পরিষদের সরকারি বাসভবনে অবস্থানকালে হঠাৎ অসুস্থ হলে এ্যাম্বুলেন্সযোগে দ্রুত খুলনার বেসরকারি হাসপাতাল ফোরটিকসে নেওয়ার পর সকাল সাড়ে পাঁচটায় চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। এ তথ্য নিশ্চিত করেন মরহুমের বড় ছেলে রায়হান উদ্দিন শান্ত ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজমল হোসেন মুক্তা।
মৃত্যুকালে তিনি স্ত্রী,তিন ছেলে,এক মেয়ে,বাবা,তিনভাইসহ অসংখ্য আত্মীয়-স্বজন,রাজনৈতিক সহচর ও গুনগ্রহী রেখে গেছেন।
কামাল উদ্দিন আকন ১৯৭০ সালে তৎকালিন থানা ছাএলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৭২ সালে রায়েন্দা পাইলট হাইস্কুল থেকে এসএসসি পাশ করেন। একটানা তিনবার উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।এছাড়া রায়েন্দা ইউনিয়ন সদর ওয়ার্ডের ইউপি সদস্য এবং পরে দুই বার রায়েন্দা ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন।
কামাল উদ্দিন আকনের পিতা নাছির উদ্দিন আকন দীর্ঘদিন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক প্রায়ত মনিরুজ্জামান বাদলের বড় ভাই।
শরণখোলা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজমল হোসেন মুক্তা বলেন, শরণখোলা উপজেলা পরিষদের বাস ভবনে থাকা অবস্থায় অসুস্থ্য হয়ে পড়লে তাকে খুলনা নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষনা করেন। এর আগে তিনি হৃদযন্ত্রের সমস্যায় ভুগছিলেন। সম্প্রতি তিনি ভারতে ওপেন হার্ট সার্জারি শেষে বাংলাদেশে আসেন।তিনি আরও বলেন, কামাল উদ্দিন আকনের মৃত্যুর মধ্য দিয়ে শরণখোলা উপজেলা আওয়ামী লীগ তার অভিভাবককে হারালো।
তার মৃত্যুতে শরণখোলাবাসীর অপূরনীয় ক্ষতি হয়েছে। তার মৃত্যুতে শরণখোলা উপজেলার সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে।এদিকে তার মৃত্যুতে বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোঃ মোজাম্মেল হোসেন এমপি এবং সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এছাড়া তার মৃত্যুতে বাগেরহাট জেলা আওয়ামীলীগসহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ শোক জানিয়েছেন।
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!