হোম » প্রধান সংবাদ » বাংলাদেশকে আমার কাছে খুবই আপন: ত্রিপুরার রাজ্যপাল

বাংলাদেশকে আমার কাছে খুবই আপন: ত্রিপুরার রাজ্যপাল

 আবু আলী, ঢাকা:  ৫ ডিসেম্বর ॥ বাংলাদেশকে আমার কাছে খুবই আপন মনে হয়। আগামীদিনে উভয় দেশের মধ্যে বন্ধুত্ব আরও শক্তিশালী হবে। ৫ ডিসেম্বর রাজ্যপাল ভবনে আগরতলায় নিযুক্ত বাংলাদেশের সহকারী হাইকমিশনার কিরীটি চাকমার সৌজন্য সাক্ষাৎকালে ত্রিপুরা রাজ্যের রাজ্যপাল রমেশ বৈশ্য এ কথা বলেন। এ সময় বাংলাদেশ সহকারি হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারির জাকির হোসেন ভূইয়া উপস্থিত ছিলেন। এ সময় ভারত-বাংলাদেশ সম্পর্কের বিষয় তুলে ধরেন কিরীটি চাকমা।

মহান মুুক্তিযুদ্ধের সময় ত্রিপুরা রাজ্যের অবদানের কথা স্মরণ করে তিনি বলেন, কোনভাবে আগরতলার ঋণ পরিশোধ হবার নয়। সাক্ষাতকালে রাজ্যপালের বিভিন্ন কার্যক্রমের প্রশংসা ও তার আগের গভর্নর সম্পর্কেও ইতিবাচক মনোভব প্রকাশ করেন কিরীটি চাকমা। তিনি রাজ্যপালকে বলেন, ‘ত্রিপুরাকে আমি নিজের এলাকার মতো অনুভব করি। ত্রিপুরার প্রতি আমাদের আত্মিক টান আছে। বাংলাদেশের মুক্তিযুদ্ধে ত্রিপুরার অবদানের জন্য ত্রিপুরাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি।’ এ সময় রাজ্যপাল আগরতলার বাংলাদেশ সহকারী হাইকমিশনে আয়োজিত বিভিন্ন জাতীয় অনুষ্ঠানে উপস্থিত থাকার ইচ্ছাও পোষণ করেছেন।

কিরীটি চাকমা আরও বলেন, ‘মাননীয় রাজ্যপালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ খুবই ভালো হয়েছে। আমাদের সঙ্গে তার দেখা হয়ে তিনি খুশি হয়েছেন। আমি উনাকে উনার সুবিধা মতো বাংলাদেশ ভ্রমণের নিমন্ত্রণ জানিয়েছি। আমাদের (সহকারী হাইকমিশনে আয়োজিত) বিভিন্ন জাতীয় অনুষ্ঠানে উনার উপস্থিতি কামনা করেছি। তিনি উচ্ছ্বাসের সঙ্গে আমার নিমন্ত্রণ প্রহণ করেছেন।’ সহকারী হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি জাকির হোসেন ভূঁইয়া বলেন, বাংলাদেশের সঙ্গে আগরতলার সুসম্পর্কের কথা জানিয়েছি। তিনিও বেশ খুশি।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!